মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ০৩:২২ পূর্বাহ্ন

জগজিৎ সিং এর মৃত্যুবার্ষিকী ১০ অক্টোবরে ক্যাপিটাল এফ এম ৯৮.৪ গজল নাইটে গজল পরিবেশন করবেন মেসবাহ আহমেদ

রিপোটার:
  • আপডেট টাইম : শুক্রবার, ৭ অক্টোবর, ২০২২
  • ৬৮০ Time View

মনিরুল ইসলামঃ উপমহাদেশের একজন বিশিষ্ট গজল গায়ক, সুরস্রষ্টা, সংগীত পরিচালক, সমাজকর্মী ও শিল্পোদ্যোগী জগজিৎ সিং। তার জন্মগত নাম জগমোহন সিং। তিনি “গজল-সম্রাট” নামে পরিচিত। তাঁর স্ত্রী চিত্রা সিংও একজন বিশিষ্ট ভারতীয় গজল গায়িকা।

আগামি ১০ অক্টোবর জগজিৎ সিংয়ের ১১তম মৃত্যুবার্ষিকী। ২০১১ সালের ১০ অক্টোবর না ফেরার দেশে পাড়ি জমান তিনি।

গজল সম্রাট জগজিৎ সিং এর ১১তম মৃত্যু বার্ষিকীতে তার স্মরণে আয়োজন করেছে ক্যাপিটাল এফ এম ৯৮.৪ একটি গজল নাইট । এতে গজল পরিবেশন করবেন বাংলাদেশের জনপ্রিয় গজলশিল্পী মেসবাহ আহমেদ। গজল নাইটটি স্টুডিও থেকে সরাসরি সম্প্রচার করা হবে। জাহান অরণ্যর উপস্থাপনায় প্রোগ্রামটি ১০ অক্টোবর সোমবার রাত ৯টা থেকে লাইভ ক্যাপিটাল এফ এম ৯৮.৪ থেকে লাইভ এর অফিসিয়াল পেইজ/ ইউ টিউব থেকে অন এয়ার হবে বলে জানিয়েছেন মেসবাহ আহমেদ।

তিনি জানান, শো চলাকালীন কমেন্ট করে দর্শক শ্রোতারা জগজিৎ সিং এর যে কোন গজল অনুরোধ করতে পারবেন।

মেসবাহ আহমেদ বলেন, জগজিৎ সিং আমার গুরুজি। গুরুজিওর মৃত্যুবার্ষিকীতে এই প্রোগ্রামটি করা আমার মন থেকে আমার গুরুকে শ্রদ্ধা জানানোর ক্ষুদ্র প্রয়াস।

তিনি জানান, গুরুর প্রথম মৃত্যু বার্ষিকীতে আমিই প্রথম নিজ আয়োজনে তাঁর গজল শুনিয়েছিলাম আলিঁয়াস ফ্রাসেস, ঢাকার অডিটোরিয়ামে। কোন অর্থমূল্যে টিকেট বিক্রি না করে শুধু আমন্ত্রিত শ্রোতাদের জন্য আমার সম্পুর্ন নিজ উদ্যোগ ও খরচে জগজিৎ গুরুকে সম্মান প্রদান গজল সন্ধ্যার আয়োজন করি।

মেসবাহ আহমেদ বলেন, গুরুর প্রতি আমার ভালোবাসা ও সন্মান সবসময়। গুরুজি আমার গজলের আইডল।

তিনি জানান, নতুন গান নিয়ে কাজ করছি। আমার লেখা সুরে, গোলাম মোর্শেদের এক ঝাঁক গান আমার টিউন ও কম্পোজিশনে আসবে। সাংবাদিক ও জাতীয় পুরস্কারপ্রাপ্ত তানভির তারেক এর লেখা ও সুরে গান আসবে আগামী মাসে। একটি নাটকের ব্যাকগ্রাউন্ড মিউজিক করছি। আমি ছাড়া অন্য শিল্পীরা গাইবেন আমার লেখা কম্পোজিশনে এমন বেশ কিছু কাজ হাতে রয়েছে। এছাড়া স্টেজ ও টিভি শো তো আছেই।আমি বেশ ব্যস্ত আছি নতুন গান রেকর্ডিং নিয়ে। সকলের দোয়া চাই। সহযোগিতা চাই।

Please Share This Post in Your Social Media

এই জাতীয় আরো খবর
© All rights reserved © 2022 deshnews24.com
Theme Customized By Max Speed Ltd.