26 September 2017 , Tuesday
Bangla Font Download

You Are Here: Home » বিবিধ » ই-বুকে রূপান্তর হচ্ছে ‘এপিক অব পলিটিক্স’

ডেস্ক রিপোর্ট: ই-বুকে রূপান্তর হচ্ছে ‘এপিক অব পলিটিক্স’। বইটি ই-বুকে রূপান্তরের কাজ করবে সেইবই।

মঙ্গলবার তথ্যপ্রযুক্তি বিভাগে বইটি ই-বইয়ে রূপান্তর করতে সেইবই এবং তথ্যপ্রযুক্তি বিভাগের মধ্যে একটি সমঝোতা চুক্তি হয়েছে।
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ই মার্চের ঐতিহাসিক ভাষণের উপর লিখিত ‘এপিক অব পলিটিক্স’ ই- বইয়ে রূপান্তরের পর তা সেইবই অ্যাপে পাওয়া যাবে।
তথ্যপ্রযুক্তি বিভাগের পক্ষে উপসচিব ড. খন্দকার আজিজুল ইসলাম এবং সেইবইয়ের এমডি নাবিল উদ দৌলাহ নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন।
চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, বিভাগের সচিব শ্যাম সুন্দর সিকদার, অতিরিক্ত সচিব হারুনুর রশীদ, উপসচিব জিল্লুর রহীম শাহরিয়ার, ড. মুহম্মদ মেহেদী হাসান, ডার্ড গ্রুপের ফিন্যান্স ডিরেক্টর সেঁজুতি দৌলাহ, র‍্যাভেন সিস্টেমস লিমিটেডের ব্যবস্থাপক শহীদুল ইসলাম এবং সহকারী মহাব্যবস্থাপক ইয়াসির আরাফাতসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।
জুনাইদ আহমেদ পলক বলেন, মানুষ এখন প্রযুক্তিকে অনেক বেশী পরিমাণে আপন করে নিচ্ছে। মানুষের পড়ার অভ্যাসও পরিবর্তিত হচ্ছে। এ সকল বিষয়কে বিবেচনায় নিয়ে, ডিজিটাল মাধ্যমে আমাদের কন্টেন্ট সমৃদ্ধ করতে এবং সাইবার জগতে অন্যান্য সকল কন্টেন্টের পাশাপাশি জাতির পিতার ত্যাগী ও সংগ্রামী জীবনালেখ্য এবং তার মানবিক গুণাবলী আরও বেশী পরিমাণে সাধারণ মানুষের কাছে ছড়িয়ে দিতে সেইবইয়ের সঙ্গে এক হওয়া। এই উদ্যোগের মাধ্যমে সাধারণ জনগণের জাতির পিতা বঙ্গবন্ধুকে আরও বেশী জানার সুযোগ তৈরী হবে।

Use Facebook to Comment on this Post

Leave a Reply

উপদেষ্টা : মাসুদ রানা, কাজী আকরাম হোসেন, খন্দকার সাঈদ আহমেদ, প্রকাশক : রোকেয়া চৌধুরী বেবী, সম্পাদক : রফিক আহমেদ মুফদি, প্রধান বার্তা সম্পাদক : মহসিন হোসেন, বিশেষ প্রতিনিধি : মোস্তাক হোসেন, মনিরুল ইসলাম, চিফ রিপোর্টার: জুটন চৌধুরী, ব্যবস্থাপনা সম্পাদক : জাকির হোসেন। যোগাযোগ: ২৭৮, পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯। বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : রুম নম্বর ১২০৪, মৌচাক টাওয়ার, মালিবাগ মোড়, ঢাকা। মোবাইল : ০১৮১৯-০৬৭৫২৯, ০১৭১১-৭৮৩৮৬৮, ই-মেইল: monirjjd@yahoo.com, mohsindesh@gmail.com

Site Hosted By: WWW.LOCALiT.COM.BD