18 November 2017 , Saturday
Bangla Font Download

You Are Here: Home » সারাদেশ » সড়ক সংস্কারের দাবি পরিবহন মালিকদের

বরিশাল প্রতিনিধি:  ঢাকা-বরিশাল মহাসড়কে প্রায় ৩৫ কিলোমিটার রাস্তার খানাখন্দ সংস্কারের দাবি জানিয়ে ধর্মঘটের আল্টিমেটাম দিয়েছে বরিশাল জেলা বাস মালিকরা।
শনিবার দুপুরে বরিশাল কেন্দ্রীয় বাস টার্মিনাল নথুল্লাবাদে বাস মালিক গ্রুপের কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ আল্টিমেটাম দেয়া হয়।

লিখিত বক্তব্যে জেলা বাস মালিক গ্রুপের সভাপতি মোঃ আফতাব হোসেন জানান, ঢাকা বরিশাল মহাসড়কের প্রায় ৩৫ কিলোমিটার রাস্তা বেহাল দশায় রয়েছে। বিশেষ করে জয়শ্রী থেকে ভুরঘাটা
পর্যংন্ত রাস্তা খানাখন্দে ভরপুর। প্রায়ই এ সড়কে বাস-ট্রাক ফেঁসে (আটকাপড়ে) যায়; রেকার দিয়ে ওঠাতে হয়। আর ছোট গাড়ি তো চলতেই পারছে না।

তিনি বলেন, এদিকে পবিত্র ঈদুল আযহা সন্নিকটে এসে গেছে। ঈদের ছুটিতে ঢাকা থেকে মানুষ এই মহাসড়ক হয়ে বরিশালে আসবে, আবার বরিশাল থেকে ঢাকায় যাবে। এ অবস্থায় জরুরি ভিত্তিতে সড়ক
সংস্কারের প্রয়োজন রয়েছে।

জেলা বাস মালিক গ্রুপের সভাপতি বলেন, একটা বিষয়ে সকলের অবগত হওয়া প্রয়োজন। দোয়ারিকা, শিকারপুরের দুইটি ব্রিজের অ্যাপ্রোজ সড়ক প্রায় ১০ কিলোমিটার। যা প্রায় ২০ বছর পূর্বে করানো হয়েছিলো, সে রাস্তার কোথাও কোনো খানাখন্দ নেই, রাস্তা একদম পরিচ্ছন্ন এবং নতুন অবস্থার মতোই। অথচ মহাসড়কের
সেই অংশে অপ্রোয়জনীয়ভাবে প্রচুর অর্থ ব্যয় করে কার্পেটিং করা হয়েছে। কিন্তু ভালো অংশের কাজ না করে খারাপ অংশে মেরামত অত্যন্ত জরুরি। তাই বিষয়টি তদন্ত করা প্রয়োজন।

এদিকে সড়ক সংস্কারের দাবিতে আগামীকাল রোববার সকাল ১০টায় কেন্দ্রীয় বাস টার্মিনাল নথুল্লাবাদে মানববন্ধন কর্মসূচি
পালন করা হবে বলে সংবাদ সম্মেলনে জানানো হয়। এছাড়া ২৪ আগস্ট বৃহষ্পতিবার বেলা ১১ টায় প্রতীকী সড়ক অবরোধ, ২৭ আগস্ট রোববার বরিশালের সড়ক ভবন ঘেরাও কর্মসূচির ডাক দেয়া হয়েছে।

সংবাদ সম্মেলনে আরও জানানো হয়, এ বিষয়ে বিস্তারিত জানিয়ে বরিশাল সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী ও সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের মন্ত্রীর নিকট স্বারকলিপি দেয়া হবে।

মোঃ আফতাব হোসেন সংবাদ সম্মেলনে বলেন, এতেও সমাধান না হলে ঈদের সাত দিন পর অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘটের ডাক দেয়া হবে। সংবাদ সম্মেলনে জেলা বাস মালিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Use Facebook to Comment on this Post

Leave a Reply

উপদেষ্টা : মাসুদ রানা, কাজী আকরাম হোসেন, খন্দকার সাঈদ আহমেদ, প্রকাশক : রোকেয়া চৌধুরী বেবী, সম্পাদক : রফিক আহমেদ মুফদি, প্রধান বার্তা সম্পাদক : মহসিন হোসেন, বিশেষ প্রতিনিধি : মোস্তাক হোসেন, মনিরুল ইসলাম, চিফ রিপোর্টার: জুটন চৌধুরী, ব্যবস্থাপনা সম্পাদক : জাকির হোসেন। যোগাযোগ: ২৭৮, পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯। বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : রুম নম্বর ১২০৪, মৌচাক টাওয়ার, মালিবাগ মোড়, ঢাকা। মোবাইল : ০১৮১৯-০৬৭৫২৯, ০১৭১১-৭৮৩৮৬৮, ই-মেইল: monirjjd@yahoo.com, mohsindesh@gmail.com

Site Hosted By: WWW.LOCALiT.COM.BD