26 September 2017 , Tuesday
Bangla Font Download

You Are Here: Home » বিদেশ » ধর্ষক ধর্মগুরু রাম রহিমের রায় নিয়ে হরিয়ানায় উত্তেজনা

ডেস্ক রিপোর্ট: ভারতের স্বঘোষিত ধর্ষক ধর্মগুরু গুরমিত রাম রহিম সিংয়ের বিরুদ্ধে সোমবার দুপুর আড়াইটার দিকে সাজা ঘোষণা করা হবে। হরিয়ানার রোহতক কারাগারে সিবিআই’র বিশেষ আদালতের বিচারক কারাগারেই বিতর্কিত এই ধর্মগুরুর বিরুদ্ধে রায় ঘোষণা করবেন।

এর আগে গত শুক্রবার হরিয়ানার আদালত ধর্মগুরু রাম রহিমকে ধর্ষণ মামলায় দোষী সাব্যস্ত করেন। রাম রহিমের বিরুদ্ধে রায় ঘোষণাকে কেন্দ্র করে হরিয়ানার রোহতকের কারাগারে কয়েক স্তরের নিরাপত্তা দুর্গ গড়ে তোলা হয়েছে।

এনডিটিভি বলছে, রাজ্য পুলিশ সতর্ক করে দিয়ে বলেছে, যে কোনো ধরনের সহিংসতার চেষ্টা হলে তারা গুলি করতে পিছপা হবে না।

panchkula

১৫ বছর আগে দুই নারী ভক্তকে ধর্ষণের অভিযোগে দোষী সাব্যস্ত হয়েছেন ডেরা সাচ্চা সওদার প্রধান ধর্মগুরু রাম রহিম। শুক্রবার যে দুই বিচারকের আদালত তাকে দোষী সাব্যস্ত করেছেন; সেই দুই বিচারক সাজা ঘোষণা করতে সোমবার দুপুর দুইটায় রোহতকের কারাগারে পৌঁছাবেন। এর আধা ঘণ্টা পরে দুপুর আড়াইটায় ধর্ষক ধর্মগুরুর বিরুদ্ধে সাজা ঘোষণা করবেন তারা।

শুক্রবার পঞ্চকুলায় বিচারপতি জগদ্বীপ সিং যখন ভারতের বিতর্কিত এই ধর্মগুরুকে দোষী সাব্যস্ত করেন; তখন আদালতের এক লাখেরও বেশি ভক্ত সমবেত হয়। দোষী সাব্যস্ত হওয়ার পর রাম রহিমের ভক্তরা রক্তক্ষয়ী সংঘর্ষে জড়িয়ে পড়েন।

গাড়িতে অগ্নিসংযোগ, ভাঙচুর ও পুলিশের সঙ্গে প্রাণঘাতী সংঘর্ষে অন্তত ৩৮ জনের প্রাণহানি ঘটে। এছাড়া সংঘর্ষে আহত হয় আরো আড়াই শতাধিক।

sirsa

রোহতকের শীর্ষ পুলিশ কর্মকর্তা নবদ্বীপ সিং বীরক বলেন, যে কেউ সমস্যা তৈরির চেষ্টা করলেও গুলি চালানো হবে। পুরো রোহতকের ১০টি ডেরা ক্যাম্পাসে তল্লাশির পর বন্ধ করে দিয়েছে আইন-শৃঙ্খলাবাহিনী। বড় ধরনের জমায়েত ঠেকাতে রোহতক থেকে রাম রহিমের প্রায় একশ ভক্তকে গ্রেফতার করা হয়েছে।

তিনি বলেন, পরিস্থিতি যদি খারাপ হয় তাহলে অস্ত্র ব্যবহারের দরকার হবে। কর্মকর্তাদেরকে নির্দেশনা দেয়া আছে যে, পরিস্থিতি নিয়ন্ত্রণে তার সব ধরনের শক্তি প্রয়োগ করতে পারবেন। রোহতক শহর ও সুনাইরা জেলের আশ-পাশের প্রায় ১০ কিলোমিটার এলাকা জুড়ে কয়েক স্তরের নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানিয়েছেন পুলিশের এই শীর্ষ কর্মকর্তা।

Use Facebook to Comment on this Post

Leave a Reply

উপদেষ্টা : মাসুদ রানা, কাজী আকরাম হোসেন, খন্দকার সাঈদ আহমেদ, প্রকাশক : রোকেয়া চৌধুরী বেবী, সম্পাদক : রফিক আহমেদ মুফদি, প্রধান বার্তা সম্পাদক : মহসিন হোসেন, বিশেষ প্রতিনিধি : মোস্তাক হোসেন, মনিরুল ইসলাম, চিফ রিপোর্টার: জুটন চৌধুরী, ব্যবস্থাপনা সম্পাদক : জাকির হোসেন। যোগাযোগ: ২৭৮, পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯। বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : রুম নম্বর ১২০৪, মৌচাক টাওয়ার, মালিবাগ মোড়, ঢাকা। মোবাইল : ০১৮১৯-০৬৭৫২৯, ০১৭১১-৭৮৩৮৬৮, ই-মেইল: monirjjd@yahoo.com, mohsindesh@gmail.com

Site Hosted By: WWW.LOCALiT.COM.BD