26 September 2018 , Wednesday
Bangla Font Download

You Are Here: Home » বিনোদন, সর্বশেষ সংবাদ » মায়া খানের মিউজিক ভিডিও”টু লেট”রিলিজ

নিজস্ব প্রতিবেদক : সুন্দরী-সুললিত কন্ঠের গায়িকা মায়া খান।দীর্ঘদিন ধরে নিরলসভাবে সংগীত সাধনা করে চলেছেন।এবারের ঈদে সিডি চয়েছ থেকে রিলিজ হয়েছে মায়া খানের গাওয়া চমৎকার একটি মিউজিক ভিডিও।এটির টাইটেল-”টু লেট”।গানটি লিখেছেন কাজি শাহীন।সুর,সংগীত পরিচালনা ও মিউজিক ভিডিও পরিচালনা করেছেন রবিন ইসলাম।মায়া খান এই প্রতিবেদককে জানিয়েছেন,এটি একটি দারুন মিউজিক ভিডিও হয়েছে।আমার বিশ্বাস-বাংলাদেশী গানের শ্রোতা-দরশকদের এটি ভালো লাগবে। বিক্রমপুরের মেয়ে মায়া খান শৈশব থেকেই সংগীতের সাথে সম্পৃক্ত।তার পুরো পরিবার সংস্কৃতিমনা।বড় চাচা আব্দুল খালেক খান গান করতেন।মূলত ছোটবেলায় চাচার কন্ঠে গান শুনতে শুনতেই সংগীতের প্রতি তার আকর্ষন।সংগীতের প্রথম হাতেখড়ি তাই চাচা আব্দুল খালেক খানের কাছেই।এরপর স্কুলের সংগীত শিক্ষক মোহাব্বতুল ইসলামের কাছে প্রাতিষ্ঠানিক হাতেখড়ি।

মায়া খান জানিয়েছেন,পরবর্তীতে ঢাকার ছায়ানট সংগীত একাডেমীতে সংগীতের ওপর প্রাতিষ্ঠানিক শিক্ষা নেয়া শুরু করেন।এখান থেকে তিনি নজরুল সংগীতের ওপর ৬ বছর মেয়াদী ডিপ্লোমা করেন।পাশাপাশি ক্ল্যাসিকেল মিউজিক এর ওপরও ছায়ানট থেকে প্রশিক্ষন নেন।এরপর বাংলাদেশ টেলিভিশনের সংগীত পরিচালক সাধন চন্দ্র বরমন এর কাছে সংগীতের তালিম নেন। পরবর্তীতে সংগীতের ওপর দীর্ঘদিনের সাধনা লব্ধ শিক্ষার প্রয়োগ ঘটিয়ে ২০০৮ সালে মায়া খান বের করেন তার সংগীত ক্যারিয়ারের প্রথম একক মিউজিক্যাল অ্যালবাম।১১টি গানে সাজানো সংগীতা থেকে প্রকাশিত ওইঅ্যালবা মের নাম ছিল “মায়া”।সুর ও সংগীত পরিচালক ছিলেন মান্নান মোহাম্মদ।মায়া খান ওই  অ্যালবাম  প্রসংগে বলেছেন,প্রথম অ্যালবাম মায়া আমাকে ব্যাপক সাফল্য ও শ্রোতাপ্রিয়তা এনে দেয়।তাই তো এরপর পংকজ এর কথা সুর ও সংগীতে “বৈশাখ এলো রে” শীর্ষক এলবামে গান করি।ওটিও দারুন সফল হয়েছিল।

এরপর বড় একটা গ্যাপ যায় মায়া খানের।আর এর কারণ হলো-স্বামীর সংগে প্রবাস,জীবনে চলে যাওয়া।দেশীয় অডিও এলবামে মায়া খান কয়েক বছর অনুপস্থিত থাকলে প্রবাস জীবনে সৌদি আরব প্রবাসী বাংগালী কমিউনিটির কাছে মায়া খান এক অতি পরিচিত মুখ।বলা যায়,প্রবাস জীবনে মায়া খান স্বামী সন্তান সংসার সামলিয়ে যতোটা সময় পান,পুরোটাই ব্যয় করেন নিজের সংগীত সাধনায়।তাই সৌদি আরব প্রবাসী বাংগালীদের কাছে মায়া খান  এক জনপ্রিয় গায়িকা হিসেবে পরিচিত। গেলো মাসে দেশে এসেছিলেন ।”টু-লেট”গানটির রেকর্ডিং আর ভিডিএ শুটিংয়ের কারনেই তিনি এসেছিলেন।

মায়া খান জানিয়েছেন,গানটি বাংলাদেশে রেকর্ড করলেও এটির সাউন্ড কারেকশন,মাস্টারিং এবং ফাইনাল এডিটিং করা হয়েছে ইন্ডিয়ায়।এই গানটির সাফল্যের বিষয়ে দৃঢ় আশাবাদ ব্যক্ত করে মায়া খান  বলেছেন,গানটি কমপ্লিট করে রিলিজ দেয়া ভীষন ব্যস্ত ছিলাম।পারিবারিক কাজ আর অসুস্থতার কারনে ইচ্ছে থাকা সত্বেও সাংবাদিক ভাইদের সাথে দেখা করে যেতে পারলাম না।আশা রাখছি এই গানটির সাফল্যের পর পরবর্তী এলবামটি সাংবাদিক ভাইদের সাথে নিয়ে জমকালোভাবে লঞ্চিং করবো। মায়া খান অডিও মাধ্যম ছাড়াও প্রায় প্রতিটি টিভি চ্যানেলেই গান করেছেন।তার কাছে বেশ কিছু সিনেমার প্লেব্যাক এরও অফার আছে।তার ইচ্ছে রয়েছে-আগামীতে লম্বা একটা সময় নিয়ে এসে প্লেব্যাক,স্টেজ শো এবং টিভি চ্যানেলে এর লাইভ মিউজিক্যাল শো করে যাবেন।

Use Facebook to Comment on this Post

Leave a Reply

You must be Logged in to post comment.

উপদেষ্টা : মাসুদ রানা, কাজী আকরাম হোসেন, খন্দকার সাঈদ আহমেদ, প্রকাশক : রোকেয়া চৌধুরী বেবী, সম্পাদক : রফিক আহমেদ মুফদি, বিশেষ প্রতিনিধি : মোস্তাক হোসেন, মনিরুল ইসলাম, চিফ রিপোর্টার: হানিফ চৌধুরী, ব্যবস্থাপনা সম্পাদক : জাকির হোসেন। যোগাযোগ: ২৭৮, পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯। বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : রুম নম্বর ১২০৪, মৌচাক টাওয়ার, মালিবাগ মোড়, ঢাকা। মোবাইল : ০১৮১৯-০৬৭৫২৯, ই-মেইল: monirjjd@yahoo.com,

Site Hosted By: WWW.LOCALiT.COM.BD