26 September 2017 , Tuesday
Bangla Font Download

You Are Here: Home » জাতীয়, সর্বশেষ সংবাদ » চলন্ত বাসে ধর্ষণের পর হত্যা:রূপার লাশ পরিবারের কাছে হস্তান্তর

ডেস্ক রিপোর্ট: গণধর্ষণের পর হত্যার শিকার হওয়া আইনের ছাত্রী রূপা প্রামাণিকের লাশ কবর থেকে উত্তোলন করে সিরাজগঞ্জের নিজ গ্রামে নিয়ে যাওয়া হয়েছে। রূপার ভাই হাফিজুর প্রামাণিকের আবেদনের প্রেক্ষিতে বৃহস্পতিবার দুপুর তিনটার মধ্যে লাশ উত্তোলন করে তার ভাইয়ের কাছে হস্তান্তরের নির্দেশ দেন জেলা ম্যাজিস্ট্রেট গোলাম কিবরিয়া। পুলিশের উপস্থিতিতে নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুর রহিম সুজন রূপার লাশ তার ভাইয়ের কাছে হস্তান্তর করেন। গত শনিবার অজ্ঞাত হিসেবে টাঙ্গাইল কেন্দ্রীয় গোরস্থানে রূপাকে কবর দেওয়া হয়েছিল।
লাশ উত্তোলন করে নিজ এলাকায় দাফনের জন্য নিহতের ভাই হাফিজুর প্রামাণিক গতকাল বুধবার মধুপুর আমলী আদালতে আবেদন করলে বিচারক তাকে নির্বাহী ম্যাজিস্ট্রেট আদালতে আবেদনের নির্দেশ দেন। পরে জেলা ম্যাজিস্ট্রেট গোলাম কিবরিয়া আইনগত প্রক্রিয়ার মাধ্যমে বৃহস্পতিবার দুপুর তিনটার মধ্যে লাশ উত্তোলন করে তার পরিবারের নিকট হস্তান্তর করার নির্দেশ দেন। এরই প্রেক্ষিতে জেলা প্রশাসক খান মো. নুরুল আমিন আইনী প্রক্রিয়া সম্পন্ন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুর রহিম সুজনকে লাশ উত্তোলন করে তার ভাই হাফিজুর প্রামাণিকের নিকট হস্তান্তরের আদেশ দেন। পরে লাশ উত্তোলন শেষে এম্বুলেন্সে করে নিয়ে যাওয়া হয়েছে সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার আছানবাড়ি গ্রামের নিজ বাড়িতে।
প্রসঙ্গত, গত ২৫  আগস্ট শুক্রবার রাতে ঢাকার আইডিয়াল ল’ কলেজের আইনের ছাত্রী রূপা প্রামাণিককে ধর্ষণের পর হত্যা করে টাঙ্গাইল-ময়মনসিংহ মহাসড়কের পাশে মধুপুর উপজেলার পচিশ মাইল এলাকায় ফেলে দেয় দুর্বৃত্তরা। পরে তার ভাই হাফিজুর প্রামাণিক বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত খবরের সুত্র ধরে মধুপুর থানায় এসে নিহতের ছবি দেখে তার বোনকে সনাক্ত করেন। এসময় হাফিজুর জানান, তাদের বাড়ি সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার আছানবাড়ি গ্রামে। তাদের পিতার নাম জিলহাস প্রামাণিক। এ ঘটনায় জড়িত অভিযোগে গত সোমবার ছোঁয়া পরিবহনের বাসের চালক হাবিবুর রহমান (৩০), সুপারভাইজার ফজল আলী (৫৮), সহকারি শামীম (২৭), আকরাম (৩৫) ও জাহাঙ্গীর (১৯)কে আটক করে মধুপুর থানা পুলিশ। আটককৃতরা টাঙ্গাইল সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের নিকট ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করে। এসময় তারা দোষ স্বীকার করে লোমহর্ষক ঘটনার বর্ণনা দেয়। এর আগে শনিবার লাশের ময়না তদন্ত শেষে টাঙ্গাইল কেন্দ্রীয় গোরস্থানে কবর দেওয়া হয় রূপাকে।

Use Facebook to Comment on this Post

Leave a Reply

উপদেষ্টা : মাসুদ রানা, কাজী আকরাম হোসেন, খন্দকার সাঈদ আহমেদ, প্রকাশক : রোকেয়া চৌধুরী বেবী, সম্পাদক : রফিক আহমেদ মুফদি, প্রধান বার্তা সম্পাদক : মহসিন হোসেন, বিশেষ প্রতিনিধি : মোস্তাক হোসেন, মনিরুল ইসলাম, চিফ রিপোর্টার: জুটন চৌধুরী, ব্যবস্থাপনা সম্পাদক : জাকির হোসেন। যোগাযোগ: ২৭৮, পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯। বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : রুম নম্বর ১২০৪, মৌচাক টাওয়ার, মালিবাগ মোড়, ঢাকা। মোবাইল : ০১৮১৯-০৬৭৫২৯, ০১৭১১-৭৮৩৮৬৮, ই-মেইল: monirjjd@yahoo.com, mohsindesh@gmail.com

Site Hosted By: WWW.LOCALiT.COM.BD