26 September 2017 , Tuesday
Bangla Font Download

You Are Here: Home » জাতীয়, সর্বশেষ সংবাদ » দুই সিটি করপোরেশন এলাকায় ৯০ শতাংশ কোরবানির বর্জ্য অপসারণ

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর দুই সিটি করপোরেশন এলাকায় ৯০ শতাংশ কোরবানির বর্জ্য অপসারণ করা হয়েছে।

রবিবার (৩ সেপ্টেম্বর) দুপুর ২টা পর্যন্ত দুই সিটি করপোরেশন এলাকা থেকে ২২ হাজার ২৭০ মেট্রিক টন বর্জ্য অপসারণ করা হয়েছে।

রবিবার ঢাকা দক্ষিণ ও উত্তর সিটি করপোরেশনের যৌথ সংবাদ সম্মেলনে এমনটাই জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন।

নির্ধারিত ২৪ ঘণ্টার পর দুপুর ২টার দিকে ঢাকা উত্তর সিটি করপোরেশনের নগর ভবনে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হয় লন্ডনে চিকিৎসাধীন থাকায় দুই সিটি করপোরেশনের পক্ষে দক্ষিণের মেয়র সাঈদ খোকন এ সংবাদ সম্মেলন করেন।

মেয়র সাঈদ খোকন বলেন, ‘আমরা উভয় সিটি করপোরেশনের পক্ষ থেকে ২৪ ঘণ্টার মধ্যে কোরবানির পশুর বর্জ্য অপসারণের ঘোষণা দিয়েছিলাম। গতকাল দুপুর ২টা থেকে আজ দুপুর ২টা পর্যন্ত ঘোষিত সময়ের মধ্যে ৯০ শতাংশ বর্জ্য অপসারণ করতে পেরেছি। এটা চলমান রয়েছে, দ্রুত সময়ের মধ্যে অবশিষ্ট বর্জ্য অপসারণ করা হবে।’

আজও রাজধানীতে অনেকেই কোরবানি করছেন। মেয়র জানান, আজকের কোরবানির বর্জ্যও সিটি করপোরেশনের পরিচ্ছন্নতা কর্মীরা তাৎক্ষণিকভাবে অপসারণের কাজ করছে।

ঈদের তৃতীয় দিন পর্যন্ত ঢাকা দক্ষিণে ১৮ হাজার মেট্রিক টন ও উত্তরে ১০ হাজার মেট্রিক টন বর্জ্য হবে বলে ধারণার কথা ঈদের আগেই সংবাদ সম্মেলনে জানিয়েছিলেন দক্ষিণের মেয়র সাঈদ খোকন।

মেয়র সাঈদ খোকন জানান, রোববার দুপুর ২টা পর্যন্ত দক্ষিণে ৩ হাজার ট্রিপে ১৪ হাজার মেট্রিক টন ও উত্তরে ১ হাজার ৬৮৬ ট্রিপের মাধ্যমে ৮ হাজার ২৭০ মেট্রিক টন বর্জ্য অপসারণ করা হয়েছে। অবশিষ্ট বর্জ্য দ্রুত সময়ে অপসারণ করা হবে।

বর্জ্য অপসারণে সহযোগিতার জন্য দুই সিটি করপোরেশনে কন্ট্রোল রুম খোলা হয়েছে। উত্তরের ৯৮৩০৯৬৩ ও দক্ষিণের ০৯৬১১০০০৯৯৯ নম্বরে ফোন করে এ বিষয়ে সহায়তা পাওয়া যাবে। পশুর বর্জ্য অপসারণ শেষ না হওয়া পর্যন্ত এটি কার্যকর থাকবে। এছাড়াও নগর অ্যাপসের মাধ্যমেও এ বিষয়ে সহযোগিতা পাওয়া যাবে।

কন্ট্রোল রুমে অনেকেই ফোন করেছেন জানিয়ে সাঈদ খোকন বলেন, ‘নগরীর কোথাও কোনো বর্জ্য পড়ে থাকতে দেখা গেলে আমাদের হটলাইনে ফোন করার জন্য অনুরোধ জানিয়েছি। আমাদের কাছে ৯৫০টির মতো কল এসেছে। এর মধ্যে ৩১ জন তারা বর্জ্য ব্যবস্থাপনা বিষয়ে সহযোগিতা চেয়েছেন।

তিনি জানান, ৩১ জনের মধ্যে দুপুর ১টা পর্যন্ত ২২ জনকে সেবা দেওয়া হয়েছে। বাকি ৯ জনের সেবা দেওয়ার বিষয়টি প্রক্রিয়াধীন। এছাড়া বাকিরা হটলাইন সঠিক কিনা তা জানার জন্য ফোন করেছিলেন।

Use Facebook to Comment on this Post

Leave a Reply

উপদেষ্টা : মাসুদ রানা, কাজী আকরাম হোসেন, খন্দকার সাঈদ আহমেদ, প্রকাশক : রোকেয়া চৌধুরী বেবী, সম্পাদক : রফিক আহমেদ মুফদি, প্রধান বার্তা সম্পাদক : মহসিন হোসেন, বিশেষ প্রতিনিধি : মোস্তাক হোসেন, মনিরুল ইসলাম, চিফ রিপোর্টার: জুটন চৌধুরী, ব্যবস্থাপনা সম্পাদক : জাকির হোসেন। যোগাযোগ: ২৭৮, পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯। বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : রুম নম্বর ১২০৪, মৌচাক টাওয়ার, মালিবাগ মোড়, ঢাকা। মোবাইল : ০১৮১৯-০৬৭৫২৯, ০১৭১১-৭৮৩৮৬৮, ই-মেইল: monirjjd@yahoo.com, mohsindesh@gmail.com

Site Hosted By: WWW.LOCALiT.COM.BD