12 December 2017 , Tuesday
Bangla Font Download

You Are Here: Home » আইন ও অপরাধ, সর্বশেষ সংবাদ » বিএনপির ১০৩ জনকে গ্রেফতারের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর পল্টন থানার নাশকতার এক মামলায় বিএনপির যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালসহ ১০৩ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত। মঙ্গলবার ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম শেখ ছামিদুল ইসলাম এ আদেশ দেন।

এর আগে এ মামলায় বিএনপির ১২৯ জনের নেতাকর্মীর বিরুদ্ধে অভিযোগ গঠন করে সাক্ষ্য গ্রহণের জন্য ১৭ ডিসেম্বর দিন ধার্য করেন বিচারক। এসময় মামলার ১৬ আসামি আদালতে হাজির থেকে নিজেদের নির্দোষ দাবি করে ন্যায় বিচার চান আদালতের কাছে। তবে শুনানির সময় অন্য ১০৩ আসামি হাজির না থাকায় তাদের পলাতক দেখিয়ে অভিযোগ গঠন করা হয় এবং গ্রেফতারি পরোয়ানা জারির করা হয়। গ্রেফতারি পরোয়ানা জারিকরা উল্লেখযোগ্য আসামিরা হলেন  মোয়াজ্জেম হোসেন আলাল, মীর সরাফত আলী সফু, সুলতান সালাউদ্দিন টুকু ও সাইফুল ইসলাম নীরব প্রমুখ।

আসামি পক্ষের আইনজীবী তাহেরুল ইসলাম তৌহিদ সাংবাদিকদের জানান, রোহিঙ্গাদের জন্য ত্রান বিতরণে কক্সবাজারের উখিয়ায় ব্যস্ত থাকায় এ মামলার আসামি বিএনপির যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালসহ কয়েক জনের পক্ষে সময় আবেদন করা হয়েছিল। শুনানি শেষে বিচারক তা নাকচ করে দেন।

মামলা সূত্রে জানা গেছে, বিএনপির ডাকা হরতালে ২০১১ সালের ১৮ ডিসেম্বর সকালে আসামিরা অস্ত্রসস্ত্রসহ পল্টন থানা এলাকায় বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে, নাইটিংগেল মোড়, কালভার্ট রোডসহ বিভিন্ন জায়গায় মিছিল বের করে। এসময় আসামিরা এলোপাথাড়ি ভাঙচুর, রাজপথে ভয়ভীতি প্রদর্শনসহ যানবাহনে প্রতিবন্ধকতা সৃষ্টি করে এবং আগুন দেয়। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে মামলা করে। পরে ঘটনার তদন্ত করে ২০১৪ সালের ১১ অক্টোবর ১২৯ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করা হয়।

Use Facebook to Comment on this Post

Leave a Reply

You must be Logged in to post comment.

উপদেষ্টা : মাসুদ রানা, কাজী আকরাম হোসেন, খন্দকার সাঈদ আহমেদ, প্রকাশক : রোকেয়া চৌধুরী বেবী, সম্পাদক : রফিক আহমেদ মুফদি, বিশেষ প্রতিনিধি : মোস্তাক হোসেন, মনিরুল ইসলাম, চিফ রিপোর্টার: জুটন চৌধুরী, ব্যবস্থাপনা সম্পাদক : জাকির হোসেন। যোগাযোগ: ২৭৮, পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯। বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : রুম নম্বর ১২০৪, মৌচাক টাওয়ার, মালিবাগ মোড়, ঢাকা। মোবাইল : ০১৮১৯-০৬৭৫২৯, ই-মেইল: monirjjd@yahoo.com,

Site Hosted By: WWW.LOCALiT.COM.BD