26 September 2018 , Wednesday
Bangla Font Download

You Are Here: Home » সর্বশেষ সংবাদ » যশোরে নদীর জলাবদ্ধতা দূরীকরণ প্রকল্পসহ ২৮ প্রকল্পের উদ্বোধন

যশোর প্রতিনিধি : প্রধানমন্ত্রী শেখ হাসিনা রবিবার যশোরে কপোতাক্ষ নদীর জলাবদ্ধতা দূরীকরণ প্রকল্পসহ ২৮টি প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন।

প্রধানমন্ত্রী জেলার ঈদগাহ ময়দান থেকে এই ২৮ প্রকল্পের ফলক উন্মোচন করেন। অনুষ্ঠানে দেশ ও জাতির শান্তি, সমৃদ্ধি ও উন্নয়ন কামনায় বিশেষ মোনাজাত করা হয়।

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা পরে একই স্থানে যশোর জেলা আওয়ামী লীগ আয়োজিত এক জনসভায় ভাষণ দেবেন।

প্রধানমন্ত্রী উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপনকৃত ২৮ প্রকল্প হচ্ছে-কপোতাক্ষ নদের জলাবদ্ধতা দূরীকরণ প্রকল্প (১ম পর্যায়), তথ্য প্রযুক্তির সহায়তায় শিক্ষার মানোন্নয়নের লক্ষ্যে নির্বাচিত বেসরকারি কলেজসমূহের উন্নয়ন’শীর্ষক প্রকল্পের আওতায় যশোর জেলার সদর উপজেলাস্থ আমদাবাদ কলেজ ১ম পর্যায়ে নির্মিত দোতলা ভবনের ৩য় ও ৪র্থ তলার সম্প্রসারণ কাজ, তথ্য প্রযুক্তির সহায়তায় শিক্ষার মানোন্নয়নের লক্ষ্যে নির্বাচিত বেসরকারি কলেজসমূহের উন্নয়ন শীর্ষক প্রকল্পের আওতায় যশোর জেলার শার্শা উপজেলাস্থ পাকশিয়া কলেজ ১ম পর্যায়ে নির্মিত দোতলা ভবনের ৩য় ও ৪র্থ তলার সম্প্রসারণ কাজ, তথ্য প্রযুক্তির সহায়তায় শিক্ষার মানোন্নয়নের লক্ষ্যে নির্বাচিত বেসরকারি কলেজসমূহের উন্নয়ন শীর্ষক প্রকল্পের আওতায় যশোর জেলার বাঘারপাড়া উপজেলাস্থ বাঘারপাড়া ডিগ্রী কলেজ ১ম পর্যায়ে নির্মিত দোতলা ভবনের ৩য় ও ৪র্থ তলার সম্প্রসারণ কাজ, যশোর জেলার মনিরামপুর উপজেলা সদরে ৫০০ আসন বিশিষ্ট শহীদ মশিয়ুর রহমান অডিটোরিয়াম-কাম মাল্টি পারপাস হল, নির্মাণ, পাবলিক লাইব্রেরির (৩য় পর্যায়) উন্নয়ন প্রকল্প; যশোর মেডিকেল কলেজের একাডেমিক ভবন নির্মাণ, হৈবতপুর ইউনিয়ন ভূমি অফিস ভবন নির্মাণ, নরেন্দ্রপুর ইউনিয়ন ভূমি অফিস ভবন নির্মাণ, মহাকাল ইউনিয়ন ভূমি অফিস ভবন নির্মাণ, পাতিবিলা ইউনিয়ন ভূমি অফিস ভবন নির্মাণ, যশোর পুলিশ সুপার ভবন নির্মাণ, যশোর পুলিশ হাসপাতাল নির্মাণ, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের পূর্ণাবয়ব প্রতিকৃতি ভাস্কর্য নির্মাণ, নগর অঞ্চল উন্নয়ন প্রকল্প (সিআরডিপি) এর আওতায় যশোর শহরের ১৩ কি. মি. সড়ক ও ২২ কি.মি. ড্রেন নির্মাণ কাজ, ঝিকরগাছা উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন নির্মাণ এবং অভয়নগরে মালোপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ভবন নির্মাণ।

প্রধানমন্ত্রী যেসব প্রকল্পের ভিত্তিপ্রস্থর স্থাপন করেন সেগুলি হচ্ছে- ভৈরব রিভার বেসিন এলাকার জলাবদ্ধতা দূরীকরণ ও টেকসই পানি ব্যবস্থাপনা উন্নয়ন প্রকল্প, যশোর-বেনাপোল জাতীয় মহাসড়ক (এন-৭০৬) যথাযথমানে ও প্রশস্ততায় উন্নীতকরণ প্রকল্প, যশোর-খুলনা জাতীয় মহাসড়ক যশোর অংশ (পলাশবাড়ী হতে রাজঘাট অংশ) যথাযথমানে উন্নীতকরণ প্রকল্প, কেশবপুর কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র নির্মাণ, যশোর কেন্দ্রীয় শহীদ মিনার নির্মাণ, ৩য় নগর পরিচালনা ও অবকাঠামো উন্নীতকরণ প্রকল্প এর আওতায় যশোর শহরের ২৫ কি.মি. সড়ক ও ২৪ কি.মি. ড্রেন নির্মাণ কাজ, নগর অঞ্চল উন্নয়ন প্রকল্প (সিআরডিপি) এর আওতায় হামিদপুর কম্পোষ্ট প্ল্যান্ট, প্রি-ট্রিটমেন্ট প্ল্যান্ট, বায়োগ্যাস প্ল্যান্ট এবং কন্ট্রোল ল্যান্ডফিল সেল নির্মাণ, ঝিকরগছা উপজেলা পরিষদের সম্প্রসারিত প্রশাসনিক ভবন ও হলরুম নির্মাণ, বঙ্গবন্ধুর ৭ মার্চের ঐতিহাসিক ভাষণের ম্যূরাল স্থাপন, শেখ রাসেল জিমনেসিয়াম ভবন, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষক কেন্দ্র (টিএসসি) নির্মাণ।

এর আগে প্রধানমন্ত্রী রবিবার সকালে বাংলাদেশ বিমান বাহিনীর বিএএফ একাডেমী প্যারেড মাঠে ৭৪ বাংলাদেশ বিমান বাহিনী একাডেমী (বিএএফএ) কোর্স এবং ডাইরেক্ট এন্ট্রি ২০১৭-এর প্রেসিডেন্ট প্যারেডে যোগ দেন।

Use Facebook to Comment on this Post

Leave a Reply

You must be Logged in to post comment.

উপদেষ্টা : মাসুদ রানা, কাজী আকরাম হোসেন, খন্দকার সাঈদ আহমেদ, প্রকাশক : রোকেয়া চৌধুরী বেবী, সম্পাদক : রফিক আহমেদ মুফদি, বিশেষ প্রতিনিধি : মোস্তাক হোসেন, মনিরুল ইসলাম, চিফ রিপোর্টার: হানিফ চৌধুরী, ব্যবস্থাপনা সম্পাদক : জাকির হোসেন। যোগাযোগ: ২৭৮, পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯। বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : রুম নম্বর ১২০৪, মৌচাক টাওয়ার, মালিবাগ মোড়, ঢাকা। মোবাইল : ০১৮১৯-০৬৭৫২৯, ই-মেইল: monirjjd@yahoo.com,

Site Hosted By: WWW.LOCALiT.COM.BD