16 August 2018 , Thursday
Bangla Font Download

You Are Here: Home » মিডিয়া » সাগর-রুনি হত্যার বিচার দাবি সাংবাদিকদের

নিজস্ব প্রতিবেদক: সাংবাদিক দম্পতি মাছরাঙা টেলিভিশনের বার্তা সম্পাদক সাগর সরওয়ার ও এটিএন বাংলার জ্যেষ্ঠ প্রতিবেদক মেহেরুন রুনি হত্যার প্রতিবাদ ও বিচারের দাবিতে আজ (১১ ফেব্রুয়ারি) রোববার সকালে সমাবেশ করেছে সাংবাদিকরা। ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) চত্বরে সকাল ১১টায় এ সমাবেশে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি সাইফুল ইসলাম।

সমাবেশে বক্তৃতাকালে নেতৃবৃন্দ বলেন, ২০১২ সালের ১১ ফেব্রুয়ারি সাংবাদিক দম্পতি সাগর সারওয়ার ও মেহেরুন রুনিকে হত্যা করা হয়। অত্যন্ত পরিতাপের বিষয় হলো হত্যাকাণ্ডের ছয় বছর পেরিয়ে গেলেও হত্যাকারীদের শনাক্ত ও গ্রেপ্তার করা হয়নি। বিচার প্রক্রিয়াও থমকে আছে।
এখনও এই হত্যাকাণ্ডের বিচারের দাবিতে ডিআরইউসহ গোটা সাংবাদিক সমাজ সোচ্চার রয়েছে বলেও তারা উল্লেখ করেন।

সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য দেন ডিআরইউর সাধারণ সম্পাদক সৈয়দ শুকুর আলী শুভ, যুগ্ম-সম্পাদক মঈন উদ্দিন খান, অর্থ সম্পাদক মানিক মুনতাসির,  সাংগঠনিক সম্পাদক নুরুল ইসলাম হাসিব, দফতর সম্পাদক মো. জেহাদ হোসেন চৌধুরী,  প্রশিক্ষণ ও গবেষণা সম্পাদক মো. মহসিন হোসেন,  ক্রীড়া সম্পাদক আরাফাত দাড়িয়া, কার্যনির্বাহী সদস্য আব্দুল হাই তুহিন।

সাবেক নেতাদের মধ্যে বক্তব্য দেন, সাবেক সভাপতি সাখাওয়াত হোসেন বাদশা, সাবেক সাধারণ সম্পাদক ইলিয়াস খান, সাজ্জাদ আলম খান তপু, ইলিয়াস হোসেন, রাজু আহমেদ, মুরসালিন নোমানি, সাবেক যুগ্ম-সম্পাদক শেখ মামুনূর রশীদ, সাবেক দপ্তর সম্পাদক মেহেদী আজাদ, ক্রাবের সাবেক সাধারণ সম্পাদক কামরুজ্জামান খান মাসুম।

বিএফইউজের সাবেক কোষাধ্যক্ষ খায়রুজ্জামান কামাল, ডিইউজের একাংশের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম প্রধান, ডিইউজের অপর অংশের সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী, ডিইউজের সাবেক সাধারণ সম্পাদক কুদ্দুস আফ্রাদ, ডিআরইউর সাবেক কার্যনির্বাহী সদস্য হাবীব রহমান, সাইফুল ইসলাম প্রমুখ।

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন,  ডিআরইউর সাবেক সাংস্কৃতিক সম্পাদক মনিরুল ইসলাম,  ডিআরইউ’র প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল হক ভূঁইয়া, কার্যনির্বাহী সদস্য এসএমএ কালাম।

পরে সাংবাদিকরা একটি র‌্যালি নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের গেটে যায়। সেখান থেকে ১৮ জন্য নেতা স্বরাষ্ট্রমন্ত্রীর অফিসে গিয়ে তার কাছে স্মারকলিপি প্রদান করে।

স্বরাষ্ট্রমন্ত্রী তাদেরকে বলেন, ২/১ দিনের মধ্যে তিনি র‌্যাবের ডিজিকে ডেকে এ বিষয়ে কথা বলবেন। মামলাটির তদন্ত প্রতিবেদন যাতে খুব শিগগিরই দেয়া হয় সে বিষয়েও পদক্ষেপ নেবেন।
উল্লেখ্য, ২০১২ সালের ১১ ফেব্রুয়ারি সাগর-রুনি দম্পতিকে তাদের রাজধানীর পশ্চিম রাজাবাজারের বাসায় হত্যা করা হয়। পরের দিন রুনির ভাই নওশের আলম রোমান শেরেবাংলা নগর থানায় একটি হত্যা মামলা করেন।
প্রথমে মামলার তদন্ত কর্মকর্তা ছিলেন ওই থানার এক উপ-পরিদর্শক(এসআই)। চারদিন পর মামলাটির তদন্তভার ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) কাছে হস্তান্তর করা হয়। দুই মাসেরও বেশি সময় তদন্ত করে ডিবি রহস্য উদঘাটনে ব্যর্থ হয়। পরে হাইকোর্টের নির্দেশে ২০১২ সালের ১৮ এপ্রিল হত্যা মামলাটির তদন্তভার র‌্যাবের কাছে হস্তান্তর করা হয়। কিন্তু গত ছয় বছরেও মামলার তদন্তে অগ্রগতির কোনও তথ্য পাওয়া যায়নি।

Use Facebook to Comment on this Post

Leave a Reply

You must be Logged in to post comment.

উপদেষ্টা : মাসুদ রানা, কাজী আকরাম হোসেন, খন্দকার সাঈদ আহমেদ, প্রকাশক : রোকেয়া চৌধুরী বেবী, সম্পাদক : রফিক আহমেদ মুফদি, বিশেষ প্রতিনিধি : মোস্তাক হোসেন, মনিরুল ইসলাম, চিফ রিপোর্টার: হানিফ চৌধুরী, ব্যবস্থাপনা সম্পাদক : জাকির হোসেন। যোগাযোগ: ২৭৮, পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯। বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : রুম নম্বর ১২০৪, মৌচাক টাওয়ার, মালিবাগ মোড়, ঢাকা। মোবাইল : ০১৮১৯-০৬৭৫২৯, ই-মেইল: monirjjd@yahoo.com,

Site Hosted By: WWW.LOCALiT.COM.BD