19 October 2018 , Friday
Bangla Font Download

You Are Here: Home » সর্বশেষ সংবাদ, সারাদেশ » ভিত্তিহীন সংবাদের প্রতিবাদ শার্শা আ. লীগের

বেনাপোল প্রতিনিধিঃ ‘সাংসদের প্রশ্রয়ে খুনের আসামীরা’ শিরোনামে দৈনিক প্রথম আলো পত্রিকায় গত ১৩ ফেব্রুয়ারি যশোর-১ শার্শা আসনের সংসদ সদস্য ও বিশিষ্ট শিল্পপতি শেখ আফিল উদ্দিনকে নিয়ে সংবাদ প্রকাশিত হওয়ায় তার প্রতিবাদে বুধবার সকালে শার্শা উপজেলা আওয়ামী লীগের আয়োজনে বেনাপোলের পদ্মা পয়েন্টে সংবাদ সম্মেলন করেছেন দলের নেতারা।
উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও মুক্তিযোদ্ধা সিরাজুল হক মঞ্জুর উপস্থিতিতে লিখিত বক্তব্য পাঠ করেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব নুরুজ্জামান।
লিখিত বক্তব্যে তিনি বলেন, ১৩ ফেব্রুয়ারি প্রথম আলো পত্রিকায় “সাংসদের প্রশ্রয়ে খুনের আসামীরা” শিরোনামে একটি সংবাদে যশোর-১ শার্শা আসনের সাংসদ শেখ আফিল উদ্দিন এমপির সম্পর্কে সংবাদ পরিবেশন করতে যেয়ে প্রথম আলোর যশোর প্রতিনিধি মনিরুল ইসলাম যে সমস্ত তথ্য উপস্থাপনের নামে মিথ্যা তথ্যের সংমিশ্রণ ঘটিয়ে উপস্থাপন করেছেন তা আসন্ন সংসদ নির্বাচনের পূর্বে সাধারণ মানুষকে বিভ্রান্ত করার অপপ্রয়াস মাত্র। আমরা শার্শা উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গসংগঠন এ ধরণের সংবাদ পরিবেশনাকে দূর্ভাগ্য জনক মনে করি।
তিনি আরো বলেন,  মিথ্যা সংবাদে বলা হয়েছে অভ্যন্তরীণ কোন্দল, কিন্তু স্পষ্ট করা হয় নাই এমপি মহোদয়ের সাথে কার অভ্যন্তরীণ কোন্দল। সংবাদে বলা হয়েছে শেখ আফিল উদ্দিন এমপি ৯ বছর সাংসদ আর আসামীরা ৯ বছর ধরেই সাংসদের পৃষ্টপোষকতা পাচ্ছে। তাহলে কি প্রমাণ করতে হয় না যে ঘটনা গুলো ৯ বছর পূর্বের একই দিনে ঘটেছিলো। এ সংবাদে বলা হয়েছে বাঁগআচড়া ইউনিয়নের চেয়ারম্যান ইলিয়াস কবির বকুল একটি মামলার আসামী ছিল এবং আদালত তাকে খালাস দিয়েছে। আদালত যেখানে খালাস দেয় সেখানে অন্যের ঘাড়ে দোষ চাপানোর অপচেষ্টা হাস্যকর এবং আদালত অবমাননার শামিল।
লিখিত বক্তব্যে তিনি আরো বলেন, প্রথম আলোর যশোর প্রতিনিধি শিরোনামে লিখলেন খুনীদের প্রশয় বিষয় অথচ ওই সংক্রান্ত একটি মিথ্যা তথ্য অবতারণার পর সমস্ত সংবাদে লিখে ফেললেন শার্শা উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, পৌর আওয়ামী লীগ সহ সকল সংগঠনের কথা এসং সংগঠন হতে বিছিন্ন কিছু লোকের সাক্ষাৎকার। এ যেন উদোর পিন্ডি বুদোর ঘাড়ে। প্রথম আলোর মতো সংবাদপত্রের একটি উদেশ্যে আগামী নির্বাচনকে সামনে রেখে এ ধরণের সংবাদ প্রকাশ করে ঘোলা পানিতে মাছ শিকারের চেষ্টা। উদ্দেশ্য বাংলাদেশ আওয়ামী লীগকে আগামী নির্বাচনে সরকার গঠনের বাইরে রাখা।
এই হীন উদ্দেশ্যকে সফল করার লক্ষ্যে প্রথম আলোর মতো সংবাদপত্র শার্শার  গণ মানুষের নেতা সংসদ সদস্য শেখ আফিল উদ্দিন এমপির নামে ভূয়া মিথ্যা বানোয়াট সংবাদ পরিবেশন করছে , আমরা এই মিথ্যা তথ্য নির্ভর সংবাদ প্রকাশের বিরুদ্ধে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।
উপজেলা আওয়ামী লীগের নেতারা আরো বলেন, আগামি নির্বাচনকে সামনে রেখে সাংসদ শেখ আফিল উদ্দিনকে হেয় প্রতিপন্ন করার লক্ষে উপজেলা আওয়ামী লীগের প্রবিণ নেতা আব্দুল মান্নান মিন্নু ও বেনাপোল পৌর মেয়র আশরাফুল আলম লিটন এ সংসদ সদস্যের বিরুদ্ধে মিথ্যা তথ্য প্রথম আলোর যশোর প্রতিনিধি মনিরুল ইসলামের কাছে সরবরাহ করেছে বলে জানান।
তাছাড়া এ রিপোর্ট সংক্রান্ত বিষয়ে প্রথম আলো পত্রিকায় যাদের সাক্ষাৎকার নিয়ে এ রিপোর্ট ছাপা হয়েছে তারা সাংবাদিক সম্মেলনে এসে সাংবাদিকদের কে জানিয়ে দিয়েছেন প্রথম আলোর এ প্রতিনিধির সাথে তাদের কোনো কথা বা যোগাযোগ হয়নি। বিধায় প্রকাশিত সংবাদটি মিথ্যা ও ভিত্তিহীন বলে দাবি করেছেন উপজেলা আওয়ামী লীগের নের্তৃবৃন্দ। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান, উপজেলার ৯টি ইউনিয়নের চেয়ারম্যান, যুবলীগ, ছাত্রলীগ ও সেচ্ছাসেবক লীগসহ বিভিন্ন অঙ্গসংগঠনের নেতাকর্মী।

Use Facebook to Comment on this Post

Leave a Reply

You must be Logged in to post comment.

উপদেষ্টা : মাসুদ রানা, কাজী আকরাম হোসেন, খন্দকার সাঈদ আহমেদ, প্রকাশক : রোকেয়া চৌধুরী বেবী, সম্পাদক : রফিক আহমেদ মুফদি, বিশেষ প্রতিনিধি : মোস্তাক হোসেন, মনিরুল ইসলাম, চিফ রিপোর্টার: হানিফ চৌধুরী, ব্যবস্থাপনা সম্পাদক : জাকির হোসেন। যোগাযোগ: ২৭৮, পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯। বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : রুম নম্বর ১২০৪, মৌচাক টাওয়ার, মালিবাগ মোড়, ঢাকা। মোবাইল : ০১৮১৯-০৬৭৫২৯, ই-মেইল: monirjjd@yahoo.com,

Site Hosted By: WWW.LOCALiT.COM.BD