26 September 2018 , Wednesday
Bangla Font Download

You Are Here: Home » বিনোদন, মুক্তকলম, সর্বশেষ সংবাদ » সাংবাদিক জুটন চৌধুরীর শোকসভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক: বিনোদন সাংবাদিক ও বাংলাদেশ কালচার রিপোটার্স এসোসিয়েশনের সাধারন সম্পাদক  জুটন চৌধুরীর মৃত্যুতে বাংলাদেশ’র কালচারাল রিপোর্টার্স এসোসিয়েশনের উদ্যোগে এফডিসির জহির রায়হান কালার ল্যাব প্রজেকশন অডিটোরিয়ামে শনিবার (২৪ ফেব্রুয়ারি) এক শোক সভা অনুষ্ঠিত হয়েছে। সংগঠনের সভাপতি মনিরুল ইসলামের সভাপতিত্বে শোক সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) এর সভাপতি মনজুরুল আহসান বুলবুল।
বিশেষ অতিথি ছিলেনবাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) মহাসচিব ওমর ফারুক, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি শাবান মাহমুদ।

শোক সভায় বক্তব্য রাখেন নিরাপদ সড়ক চাই আন্দোলনের চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন, বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার, প্রযোজক ও পরিবেশক সমিতির যুগ্ম আহবায়ক খোরশেদ আলম খসরু, বাংলাদেশ ফিল্ম ক্লাবের সাধারণ সম্পাদক মো. ইকবাল জয়, চিত্র নায়ক ওমর সানি, চিত্র নায়িকা মৌসুমী, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাবেক সাধারণ সম্পাদক রাজু আহমেদ, পরিচালক শাহ্ আলম কিরণ, বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতির সাবেক সভাপতি মো. রফিকুজ্জামান, বাচসাস এর সাবেক সভাপতি রেজানুর রহমান, বাচসাস এর সাংগঠনিক সম্পাদক সৈকত সালাহ উদ্দিন, বাংলাদেশ’র কালচারাল রিপোর্টার্স এসোসিয়েশনের আহমেদ সাব্বির রোমিও, আকাশ বাবু, সাংবাদিক শপথ চৌধুরী, রেদোওয়ান খন্দকার, আব্দুল্লাহ জেহাদ, মিজানুর রহমান হিরু প্রমুখ। শোক সভাটি সঞ্চালনা করেন সৌমিক হাসান সোহাগ।

প্রধান অতিথি মনজুরুল আহসান বুলবুল বলেন, বিএফইউজে ও ডিইউজের কল্যাণ ফান্ড থেকে জুটন চৌধুরীর পরিবারকে সহায়তার ব্যবস্থা করা হবে। এছাড়া জুটন চৌধুরীর স্ত্রী যদি চাকরি করতে চান তাহলে তার চাকরি পাওয়ার ব্যাপারে সংগঠনের পক্ষ থেকে সহযোগিতা করা হবে। শোক সভায় উপস্থিত ছিলেন পরিচালক, সাংবাদিক, শিল্পী কলা কুশলী, কন্ঠশিল্পীসহ প্রয়াত জুটন চৌধুরীর বন্ধু বান্ধব এবং শুভাকাঙ্খীরা।

চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন তার বক্তব্যে বলেন, এখানে ব্যানারে লেখা আছে ‘হৃদয়ে রবে তুমি চিরদিন’। তবে জুটন চৌধুরীকে হৃদয়ে তখনই আমরা চিরদিন রাখতে পারবো যখন তার পরিবারের পাশে আমরা দাঁড়াতে পারবো। নিরাপদ সড়ক চাই সবসময়ই আপনাদের পাশে থাকবে। মৌসুমী বলেন, জুটন চৌধুরী বেশ চুপচাপ এবং হাসিখুশি মেজাজের মানুষ ছিলেন। বেশ ভালো সম্পর্ক ছিল আমার পরিবারের সঙ্গে। কিন্তু এভাবে হঠাৎ চলে যাবেন তা বুঝে উঠতে পারিনি। প্রযোজক ইকবাল অনুষ্ঠানে ফিল্ম ক্লাবের পক্ষ থেকে জুটন চৌধুরীর পরিবারের জন্য ৫০ হাজার টাকা দেয়ার প্রতিশ্রুতি দেন। অনুষ্ঠানে জুটন চৌধুরীর পরিবার উপস্থিত ছিল। মৃত্যুকালে এই সাংবাদিক মা, স্ত্রী, এক ছেলে ও এক মেয়ে রেখে গেছেন।

উল্লেখ্য, জুটন চৌধুরী দীর্ঘদিন জনপ্রিয় পাক্ষিক ম্যাগাজিন ‘আনন্দধারা’য় প্রধান প্রতিবেদক হিসেবে দায়িত্ব পালন করেন। এরপর নিজের সম্পাদনায় ‘বিনোদন চিত্র’ নামে একটি ম্যাগাজিন প্রকাশ করেন। সর্বশেষ তিনি দৈনিক সংবাদ প্রতিদিনে জ্যেষ্ঠ প্রতিবেদক হিসেবে কাজ করছিলেন।

Use Facebook to Comment on this Post

Leave a Reply

You must be Logged in to post comment.

উপদেষ্টা : মাসুদ রানা, কাজী আকরাম হোসেন, খন্দকার সাঈদ আহমেদ, প্রকাশক : রোকেয়া চৌধুরী বেবী, সম্পাদক : রফিক আহমেদ মুফদি, বিশেষ প্রতিনিধি : মোস্তাক হোসেন, মনিরুল ইসলাম, চিফ রিপোর্টার: হানিফ চৌধুরী, ব্যবস্থাপনা সম্পাদক : জাকির হোসেন। যোগাযোগ: ২৭৮, পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯। বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : রুম নম্বর ১২০৪, মৌচাক টাওয়ার, মালিবাগ মোড়, ঢাকা। মোবাইল : ০১৮১৯-০৬৭৫২৯, ই-মেইল: monirjjd@yahoo.com,

Site Hosted By: WWW.LOCALiT.COM.BD