24 June 2018 , Sunday
Bangla Font Download

You Are Here: Home » মুক্তকলম, সর্বশেষ সংবাদ » একুশে পদকপ্রাপ্ত পরিচালকদের সম্মাননা দিলো পরিচালক সমিতি

ডেস্ক রিপোর্ট: ১৯৭৫ থেকে ২০১৮ সাল পর্যন্ত চলচ্চিত্রের যেসব গুণী পরিচালক একুশে পদক পেয়েছেন, তাদের বিশেষ সম্মাননা প্রদানের উদ্দেশে বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি গতকাল একটি অনুষ্ঠানের আয়োজন করে। এফডিসির জহির রায়হান কালার ল্যাব মিলনায়তনে সকাল ১১টায় এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, বিশেষ অতিথি হিসেবে এফডিসির পরিচালক (প্রশাসন ও অর্থ) লক্ষণ চন্দ্র দেবনাথ উপস্থিত ছিলেন। এতে সভাপতিত্ব করেন- পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার। অনুষ্ঠানটি উপস্থাপনা করেন পরিচালক বদিউল আলম খোকন।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্যে মুশফিকুর রহমান গুলজার বলেন, ২১ জন একুশে পদকপ্রাপ্ত পরিচালকের মধ্যে আজ অনেকেই আমাদের মাঝে নেই। তাই তাদের পরিবারের মানুষদের সঙ্গে যোগাযোগ করে আমরা যাদের পেয়েছি তাদের হাতে সম্মাননা পুরস্কার তুলে দেয়া হচ্ছে। দেরিতে হলেও এমন একটি কাজ করতে পেরে পরিচালক সমিতি আনন্দিত।একুশে পদকপ্রাপ্ত পরিচালকদের মধ্যে- মরহুম জহির রায়হানের পক্ষে তার স্ত্রী কোহিনুর আক্তার সুচন্দা, মরহুম ওবায়েদ উল হকের পক্ষে তার কনিষ্ঠ ছেলে সাজ্জাদ বারী, মরহুম সৈয়দ শামসুল হকের পক্ষে তার ছেলে দ্বিতীয় শামসুল হক, আমজাদ হোসেন অসুস্থ থাকার কারণে তার পক্ষে তার মেয়ে শায়লা শারমিন, মরহুম হুমায়ূন আহমেদের পক্ষে তার স্ত্রী মেহের আফরোজ শাওন, মরহুম আলী মনসুরের পক্ষে তার ভাই আলী কাওসার, স্বর্গীয় সুভাষ দত্তের পক্ষে তার নাতি বেদান্ত মজুমদার, মরহুম আবদুল্লাহ আল মামুনের পক্ষে তার মেয়ে দিবা নার্গিস, মরহুম আবদুল জব্বার খানের পক্ষে তার তৃতীয় পুত্র নওশের হায়াত খান, গাজী মাজহারুল আনোয়ার, মরহুম খান আতাউর রহমানের পক্ষে তার মেয়ে রুমানা ইসলাম, মরহুম চাষী নজরুল ইসলামের পক্ষে তার স্ত্রী জ্যোৎস্না কাজী, মরহুম তারেক মাসুদের পক্ষে তার ভাই তৈয়ব মাসুদ, পরিচালক তানভীর মোকাম্মেলের পক্ষে তার সহকারী রানা মাসুদ, ড. অরূপ রতন চৌধুরী ও চলচ্চিত্রের পরিচিত মুখ ইলিয়াস কাঞ্চনসহ উপস্থিত সবাই তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর হাত থেকে পুরস্কার সূচক সম্মাননা ক্রেস্ট ও উত্তরীয় গ্রহণ করেন। এদিকে অনুষ্ঠানে  এটিএম শামসুজ্জামান, নাসির উদ্দিন ইউসুফ, সৈয়দ হাসান ইমাম উপস্থিত হতে পারেননি। তবে তাদের পুরস্কার পরিচালক সমিতির কক্ষে সংরক্ষিত থাকবে বলে অনুষ্ঠানে জানানো হয়।এছাড়া মরহুম কলিম শরাফী, মরুহুম সাদেক খানের পদকটি পরিচালক সমিতিতে সংরক্ষিত থাকবে।

Use Facebook to Comment on this Post

Leave a Reply

You must be Logged in to post comment.

উপদেষ্টা : মাসুদ রানা, কাজী আকরাম হোসেন, খন্দকার সাঈদ আহমেদ, প্রকাশক : রোকেয়া চৌধুরী বেবী, সম্পাদক : রফিক আহমেদ মুফদি, বিশেষ প্রতিনিধি : মোস্তাক হোসেন, মনিরুল ইসলাম, চিফ রিপোর্টার: হানিফ চৌধুরী, ব্যবস্থাপনা সম্পাদক : জাকির হোসেন। যোগাযোগ: ২৭৮, পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯। বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : রুম নম্বর ১২০৪, মৌচাক টাওয়ার, মালিবাগ মোড়, ঢাকা। মোবাইল : ০১৮১৯-০৬৭৫২৯, ই-মেইল: monirjjd@yahoo.com,

Site Hosted By: WWW.LOCALiT.COM.BD