26 September 2018 , Wednesday
Bangla Font Download

You Are Here: Home » সর্বশেষ সংবাদ » ঘটা করে ‘দহন-এর শুভ মহরত

নিজস্ব প্রতিবেদকঃ ঘটা করে জাজ মাল্টিমিডিয়ার নতুন ছবি ‘দহন’-এর শুভ মহরত হলো। গতকাল সোমবার সন্ধ্যায় ঢাকা ক্লাবের স্যামসন এইচ চৌধুরী সেন্টারে এই শুভ মহরত অনুষ্ঠিত হয়। হল ভর্তি আমন্ত্রিত অথিতিদের উপস্থিতিতে কেক কেটে শুভ মহরত ঘোষণা করেন তথ্য মন্ত্রী হাসানুল হক ইনু এমপি। এ সময় উপস্থিত ছিলেন তথ্য মন্ত্রনালয় সর্ম্পকিত স্থায়ী কমিটির সভাপতি রহমত উল্লাহ এমপি।মহরত অনুষ্ঠান ছিল খুবই জাকজমক পূর্ণ।সেন্টারের দেয়ালে দেয়ালে লাগানো ছিল ছবির স্লোগান সম্বলিত ফেস্টুন।

জাজ মাল্টিমিডিয়ার চলচ্চিত্রে আসার পর অনেক নতুন মুখ উপহার দিয়েছে। তারা বর্তমানে চলচ্চিত্রে প্রতিষ্ঠিত নায়ক-নায়িকা। সবশেষ সংযোজন ছিল সিয়াম ও পূজা চেরি। সোমবার রাতে জাজ মাল্টিমিডিয়া আরও একটি নতুন মুখ নিয়ে এলো। নতুন মুখটি হলেন ছোট পর্দার তারকা অভিনেত্রী ও লাক্স সুন্দরী বাঁধন।

জাজ মাল্টিমিডিয়ার কর্ণধার আব্দুল আজিজ ও অনুষ্ঠানের উপস্থাপক রুম্মন রশীদ খান বাঁধনের নাম ঘোষণা করেন। এ সময় উপস্থিত সবাই হাত তালি দিয়ে বাঁধন’কে স্বাগত জানায়। ‘দহন’ ছবিটি পরিচালনা করবেন পরিচালক রায়হান রাফি। ছবিটি রচনাও তাঁর।ছবিটির চিত্রনাট্য করছেন দোলোয়ার হোসেন দিল।

মহরত অনুষ্ঠানে  অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, নৌপরিবহন মন্ত্রী শাহজাহান খান, তথ্য মন্ত্রনালয় সর্ম্পকিত স্থায়ী কমিটির সভাপতি রহমত উল্লাহ এমপি, চলচ্চিত্র অভিনেতা ওমর সানি, নাট্য ব্যক্তিত্ব পীযুষ বন্দোপাধ্যায়, সিয়াম, বাঁধন, নুসরাত ফারিয়া, পূজা চেরি, সংগীতশিল্পী কনা, ইমরান, আহমেদ হুমায়ূন, প্রীতম হাসানসহ অনেকে।

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এমপি বলেন, রাজনীতি যেরকম ফুলের মালা  আছে তেমনি জুতার মালা ও আছে। একে মেনে নিয়েই রাজনীতি করতে হয়। তেমনি ছবি প্রযোজনায় লাভ ও আছে লোকসান ও আছে। লাভ -ক্ষতিকে মেনে নিয়েই  ছবি প্রযোজনা করতে হবে। ধারাবাহিক ভাবে ছবি নির্মান করলে লাভ হবেই। জাজ মাল্টিমিডয়াকে বলবো, আপনারা ভালো ভালো ছবি নির্মান করবেন সরকার আপনাদের পাশে থাকবে। বর্তমান সরকার চলচ্চিত্র উন্নয়নে সর্বাধিক সহযোগিতা করছে।

জাজ মাল্টিমিডিয়ার কর্ণধার আব্দুল আজিজ বলেন, ‘দহন’একটি সন্ত্রস বিরোধী  চলচ্চিত্র। আমার বিশ্বাস এই ছবিটি মুক্তি পেলে রাজনীতি অরাজকতা মুক্ত হবে।

বাঁধন বলেন, ছবিটির চরিত্রের প্রয়োজনে আমি প্রায় ১৬ কেজি ওজন কমিয়েছি। এজন্য আমাকে অনেক পরিশ্রম করতে হয়েছে। শুধু তাই নয় ‘দহন’র জন্য আমি মোটরসাইকেল চালানো শিখেছি। আমি মনে করি যে কেউ চাইলে এভাবে নিজেকে বদলাতে পারেন। সবার সমর্থন ও সহযোগিতা পেলে আমি অবশ্যই ভালো কিছু করে দেখাতে পারবো। আমাকে এই ছবিতে কাজ করার সুযোগ করে দেওয়াতে জাজ মাল্টিমিডিয়ার কাছে আমি কৃতজ্ঞ।

সিয়াম বলেন, বর্তমান সমাজেরই একটি গল্পের ছবি হতে যাচ্ছে ‘দহন’। ছবিটিতে নেশাগ্রস্ত এক যুবক হিসেবে আমাকে দর্শক দেখতে পাবেন। চরিত্রের পরিপূর্ণতা আনার জন্য আমাকে বেশ কিছুদিন নেশাগ্রস্ত মানুষদের সঙ্গে মিশতে হয়েছে।

পূজা চেরি বলেন, আমি এই ছবিতে একজন গার্মেন্টস কর্মী চরিত্রে রূপদান করছি। গার্মেন্টস কর্মীদের কথা-বার্তা, চলান-বলন শিখতে একটি গার্মেন্টেস আমি সাত দিন কাজও করেছি। যাতে আমি চরিত্রটি ফুটিয়ে তুলতে পারি।

আগামী ১০ মে থেকে এ ছবির শুটিং শুরু হবে।উল্লেখ্য রায়হাম রাফি পরিচালিত ‘পোড়ামন ২’ ছবিতে প্রথম অভিনয় করেছেন সিয়াম আহমেদ ও পূজা চেরি।

রায়হান রাফি পরিচালিত এই ছবিতে সিয়াম-বাঁধন জুটির সঙ্গে দেখা যাবে পূজা চেরিকেও। থাকবেন আরও অনেক জনপ্রিয় মুখ।

প্রসঙ্গত, অনেক বছর আগে বাংলাদেশে ‘দহন’ নামে একটি ছবি নির্মিত হয়েছিল। রাষ্ট্রীয় অনুদানে নির্মিত সেই চলচ্চিত্র ১৯৮৫ সালে মুক্তি পায়। মোহাম্মদ শামী নিবেদিত এই ছবিটির কাহিনী ও চিত্রনাট্য পরিচালনা করেছেন শেখ নিয়ামত আলী। ছবির প্রধান প্রধান চরিত্রগুলোতে অভিনয় করেছেন বুলবুল আহমেদ, ববিতা ,হুমায়ুন ফরীদি, শর্মিলী আহমেদ, প্রবীর মিত্র, ডলি আনোয়ার, রওশন জামিল, আবুল খায়ের, সাইফুদ্দিন, আসাদুজ্জামান নূর ও সৈয়দ আহসান আলী। এছাড়াও বিভিন্ন চরিত্র অভিনয় করেছেন ফকরুল হাসান বৈরাগী, আশিষ কুমার লোহ, জহীর চৌধুরী, খায়রুল বাশার, হুমায়ুন খালেদ, মিনু রহমান সহ আরও অনেকে। ছবিটি তিনটি বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার  পেয়েছে ।

এদিকে ‘দহন’ ছবির মহরত অনুষ্ঠানে জাজ মাল্টিমিডিয়ার হঠাৎ বন্ধ হয়ে যাওয়া ইউটিউব চ্যানেল ফিরে পাওয়ার ঘোষনাটি জানান আব্দুল আজিজ।

Use Facebook to Comment on this Post

Leave a Reply

You must be Logged in to post comment.

উপদেষ্টা : মাসুদ রানা, কাজী আকরাম হোসেন, খন্দকার সাঈদ আহমেদ, প্রকাশক : রোকেয়া চৌধুরী বেবী, সম্পাদক : রফিক আহমেদ মুফদি, বিশেষ প্রতিনিধি : মোস্তাক হোসেন, মনিরুল ইসলাম, চিফ রিপোর্টার: হানিফ চৌধুরী, ব্যবস্থাপনা সম্পাদক : জাকির হোসেন। যোগাযোগ: ২৭৮, পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯। বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : রুম নম্বর ১২০৪, মৌচাক টাওয়ার, মালিবাগ মোড়, ঢাকা। মোবাইল : ০১৮১৯-০৬৭৫২৯, ই-মেইল: monirjjd@yahoo.com,

Site Hosted By: WWW.LOCALiT.COM.BD