19 October 2018 , Friday
Bangla Font Download

You Are Here: Home » মুক্তকলম, সর্বশেষ সংবাদ » কোটা বহালের আন্দোলন ১৪ অক্টোবর পর্যন্ত স্থগিত

ডেস্ক রিপোর্ট: সরকারি চাকরিতে মুক্তিযোদ্ধা সন্তানদের ৩০ শতাংশ কোটা বহালের দাবিতে আন্দোলনরত মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের নেতাকর্মীরা ১৪ই অক্টোবর পর্যন্ত কর্মসূচি স্থগিত করেছেন। আজ সন্ধ্যায় নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খানের আশ্বাসে শাহবাগ থেকে অবরোধ তুলে নেন তারা। সাড়ে ছয়টার দিকে মন্ত্রী উপস্থিত হয়ে আন্দোলনকারীদের সঙ্গে একাত্মতা ঘোষণা করেন। এ সময় ‘মুক্তিযুদ্ধ মঞ্চ’র মুখপাত্র ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক আকম জামাল উদ্দীন আন্দোলনের নেতৃত্ব শাজাহান খানের হাতে তুলে দেন। পরে মন্ত্রী ওই মঞ্চের নতুন নেতৃত্ব হিসেবে  মোর্শেদ খানকে আহ্বায়ক ও ওসমান আলীকে সদস্য সচিব করে ‘মুক্তিযুদ্ধের চেতনা মঞ্চ’ ঘোষণা করেন। এ সময় শাজাহান খান বলেন, শাহবাগে কয়েকদিন যাবৎ আমাদের সন্তানরা কোটা বহালের দাবিতে আন্দোলন করছেন। তাদের দাবিকে কিভাবে সফল করা যায় তা নিয়ে আমরা বসেছি।

বাংলার মাটিতে মুক্তিযোদ্ধার সন্তানদের ঠাঁই হবে। প্রধানমন্ত্রী মুক্তিযোদ্ধাদের ভালোবাসেন। তিনি আরো বলেন, ১৪ই অক্টোবর সেগুনবাগিচায় সংবাদ সম্মেলন করে পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে। আমরা রক্ত দেব, তারপরও রাজাকারের সন্তানদের নির্মূল করে ছাড়বো। এর আগে বিকাল তিনটা থেকে শাহবাগ মোড়ে অবস্থান নেয়ার ঘোষণা থাকলেও মুুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের কাউকে সেখানে দেখা যায়নি। অবশ্য বিকাল পাঁচটার দিকে নেতাকর্মীদের কয়েকজন এসে জাতীয় জাদুঘরের সামনের রাস্তাটিতে অবস্থান নেন। এদিকে সরকারি চাকরিতে ৫ শতাংশ কোটা বহালের দাবিতে শাহবাগের মূল সড়ক ছেড়ে টিএসসি যাওয়ার এক পাশের সড়কে অবস্থান নিয়ে কর্মসূচি পালন করেন বাংলাদেশ প্রতিবন্ধী শিক্ষার্থী পরিষদ। কোটা বহালের দাবিতে আজও তারা সড়ক অবরোধ করেন। মূল সড়ক অবরোধ না করায় গতকাল শাহবাগ এলাকার যানচলাচল স্বাভাবিক ছিল।

Use Facebook to Comment on this Post

Leave a Reply

You must be Logged in to post comment.

উপদেষ্টা : মাসুদ রানা, কাজী আকরাম হোসেন, খন্দকার সাঈদ আহমেদ, প্রকাশক : রোকেয়া চৌধুরী বেবী, সম্পাদক : রফিক আহমেদ মুফদি, বিশেষ প্রতিনিধি : মোস্তাক হোসেন, মনিরুল ইসলাম, চিফ রিপোর্টার: হানিফ চৌধুরী, ব্যবস্থাপনা সম্পাদক : জাকির হোসেন। যোগাযোগ: ২৭৮, পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯। বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : রুম নম্বর ১২০৪, মৌচাক টাওয়ার, মালিবাগ মোড়, ঢাকা। মোবাইল : ০১৮১৯-০৬৭৫২৯, ই-মেইল: monirjjd@yahoo.com,

Site Hosted By: WWW.LOCALiT.COM.BD