26 September 2017 , Tuesday
Bangla Font Download

You Are Here: Home » সংগঠন, সর্বশেষ সংবাদ » মুক্তির সেনানীদের সম্মাননা জানালো দৈনিক সবুজ সিলেট

সিলেট অঞ্চল থেকে মহান মুক্তিযুদ্ধে অংশ নেওয়া ১৫ মুক্তির সেনানীকে সম্মাননা দিয়েছে দৈনিক সবুজ সিলেট পত্রিকা। সোমবার দুপুর ১২ টায় এক বর্ণাঢ্য আয়োজনের মাধ্যমে সিলেটের কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে এ সম্মাননা জানানো হয়। এসময় বক্তারা বলেন, দেশকে পাকিস্তানী হানাদারদের হাত থেকে মুক্ত করার লক্ষ্যে যেসব বীর সেনানী জীবন বাজি রেখে লড়েছেন তারা দেশের সত্যিকারের বন্ধু। দেশ ও জাতি বিনম্র শ্রদ্ধায় তাদের মনে রাখবে। তাদের কারণেই আজ বিশ্বের মানচিত্রে ‘বাংলাদেশ’ নামটি ঠাই করে নিয়েছে। দেশকে যারা শত্র“র হাত থেকে রক্ষা করেছেন তারা বরাবরই অবহেলিত থেকে গেছেন। তাদের প্রতি খেয়াল রাখা দেশের প্রতিটি নাগরিকের দায়িত্ব। এ দায়িত্ব যথাযথভাবে আমরা পালন করতে পারিনা বলে বীর সেনানীদের জীবন কাটাতে হয় দারিদ্রতার সাথে সংগ্রাম করে। বক্তারা বলেন, সবুজ সিলেটের এ আয়োজন এক অনুসরণীয় দৃষ্ঠান্ত হয়ে থাকবে। সম্মাননা অনুষ্ঠানে ১৫ মুক্তির সেনানী উপস্থিত ছিলেন। এতে সভাপতিত্ব করেন দৈনিক সবুজ সিলেটের সম্পাদক মুজিবুর রহমান। অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশিষ্ট সমাজসেবী ও বিএনপি নেতা খন্দকার আবদুল মুক্তাদির, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্বদ্যিালয়ের সহকারী অধ্যাপক জোবেদা কনক খান, শাহজালাল সিটি কলেজের অধ্যক্ষ গোলাম রব্বানী। বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ এবং প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সিনিয়র সাংবাদিকবৃন্দ।
অতিথির বক্তব্যে বিএনপি নেতা খন্দকার আব্দুল মুক্তাদির বলেন, যাদের জন্য আমরা মুক্ত-স্বাধীন এ দেশ পেয়েছি, তাদের সম্মাননা জানাতে পেরে আজ আমরা ধন্য। জাতির এই বীর সন্তানদের জীবনের সকল ক্ষেত্রে সম্মানিত করার আহ্বান জানিয়ে তিনি বলেন, এখনো অনেকে দারিদ্রের সঙ্গে যুদ্ধ করে চলেছেন। তার এই অবস্থার উত্তরণে রাষ্ট্রের পাশাপাশি অবস্থাসম্পন্নদের এগিয়ে আসা জরুরি।
সবুজ সিলেটের স্টাফ রিপোর্টার ও প্রভাষক অহী আলম রেজার উপস্থাপনায় জাতীয় সংগীতের মাধ্যমে সম্মাননা অনুষ্ঠান শুরু হয়। এরপর দেশের গান পরিবেশন করা হয়। মুক্তিযোদ্ধাদের হাতে সবুজ সিলেটের পক্ষ থেকে সম্মাননা অনুদান তুলে দেন অনুষ্ঠানের অতিথি খন্দকার আব্দুল মুক্তাদির ও সবুজ সিলেট সম্পাদকসহ অন্যান্য অতিথিবৃন্দ।
সম্মাননা প্রাপ্তরা হলেন, কানাইঘাটের মুক্তিযোদ্ধা শেখ শামছুল, দোয়ারাবাজারের মো. বদন আলী, গোলাপগঞ্জের মানিক উদ্দিন চাকলাদার, বালাগঞ্জের মধু মিয়া, সিলেটের ওয়াতির আলী, বালাগঞ্জের হুসন আলী, ফেঞ্চুগঞ্জের করম আলী, জৈন্তাপুরের সামসুল হক, ওসমানী নগরের রণজিত মালাকার, বিশ্বনাথ উপজেলার হাসিব উল্লাহ, সিলেট সদর উপজেলার বীর প্রতীক রফিকুল হক, গোয়াইনঘাটের আনোয়ার হোসেন, শেরপুরের বাছন উল¬াহ, শহীদ মিনার বাস্তবায়ন কমিটির অন্যতম সদস্য আফতাব আলী, কানাইঘাটের খায়রুল আলম।

মুক্তির সেনানীদের সম্মাননা জানালো দৈনিক সবুজ সিলেটজাতীয় বীরদের সকলক্ষেত্রে সম্মানিত করুন—- খন্দকার আব্দুল মালিক
সিলেট অঞ্চল থেকে মহান মুক্তিযুদ্ধে অংশ নেওয়া ১৫ মুক্তির সেনানীকে সম্মাননা দিয়েছে দৈনিক সবুজ সিলেট পত্রিকা। সোমবার দুপুর ১২ টায় এক বর্ণাঢ্য আয়োজনের মাধ্যমে সিলেটের কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে এ সম্মাননা জানানো হয়। এসময় বক্তারা বলেন, দেশকে পাকিস্তানী হানাদারদের হাত থেকে মুক্ত করার লক্ষ্যে যেসব বীর সেনানী জীবন বাজি রেখে লড়েছেন তারা দেশের সত্যিকারের বন্ধু। দেশ ও জাতি বিনম্র শ্রদ্ধায় তাদের মনে রাখবে। তাদের কারণেই আজ বিশ্বের মানচিত্রে ‘বাংলাদেশ’ নামটি ঠাই করে নিয়েছে। দেশকে যারা শত্র“র হাত থেকে রক্ষা করেছেন তারা বরাবরই অবহেলিত থেকে গেছেন। তাদের প্রতি খেয়াল রাখা দেশের প্রতিটি নাগরিকের দায়িত্ব। এ দায়িত্ব যথাযথভাবে আমরা পালন করতে পারিনা বলে বীর সেনানীদের জীবন কাটাতে হয় দারিদ্রতার সাথে সংগ্রাম করে। বক্তারা বলেন, সবুজ সিলেটের এ আয়োজন এক অনুসরণীয় দৃষ্ঠান্ত হয়ে থাকবে। সম্মাননা অনুষ্ঠানে ১৫ মুক্তির সেনানী উপস্থিত ছিলেন। এতে সভাপতিত্ব করেন দৈনিক সবুজ সিলেটের সম্পাদক মুজিবুর রহমান। অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশিষ্ট সমাজসেবী ও বিএনপি নেতা খন্দকার আবদুল মুক্তাদির, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্বদ্যিালয়ের সহকারী অধ্যাপক জোবেদা কনক খান, শাহজালাল সিটি কলেজের অধ্যক্ষ গোলাম রব্বানী। বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ এবং প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সিনিয়র সাংবাদিকবৃন্দ।অতিথির বক্তব্যে বিএনপি নেতা খন্দকার আব্দুল মুক্তাদির বলেন, যাদের জন্য আমরা মুক্ত-স্বাধীন এ দেশ পেয়েছি, তাদের সম্মাননা জানাতে পেরে আজ আমরা ধন্য। জাতির এই বীর সন্তানদের জীবনের সকল ক্ষেত্রে সম্মানিত করার আহ্বান জানিয়ে তিনি বলেন, এখনো অনেকে দারিদ্রের সঙ্গে যুদ্ধ করে চলেছেন। তার এই অবস্থার উত্তরণে রাষ্ট্রের পাশাপাশি অবস্থাসম্পন্নদের এগিয়ে আসা জরুরি।সবুজ সিলেটের স্টাফ রিপোর্টার ও প্রভাষক অহী আলম রেজার উপস্থাপনায় জাতীয় সংগীতের মাধ্যমে সম্মাননা অনুষ্ঠান শুরু হয়। এরপর দেশের গান পরিবেশন করা হয়। মুক্তিযোদ্ধাদের হাতে সবুজ সিলেটের পক্ষ থেকে সম্মাননা অনুদান তুলে দেন অনুষ্ঠানের অতিথি খন্দকার আব্দুল মুক্তাদির ও সবুজ সিলেট সম্পাদকসহ অন্যান্য অতিথিবৃন্দ।সম্মাননা প্রাপ্তরা হলেন, কানাইঘাটের মুক্তিযোদ্ধা শেখ শামছুল, দোয়ারাবাজারের মো. বদন আলী, গোলাপগঞ্জের মানিক উদ্দিন চাকলাদার, বালাগঞ্জের মধু মিয়া, সিলেটের ওয়াতির আলী, বালাগঞ্জের হুসন আলী, ফেঞ্চুগঞ্জের করম আলী, জৈন্তাপুরের সামসুল হক, ওসমানী নগরের রণজিত মালাকার, বিশ্বনাথ উপজেলার হাসিব উল্লাহ, সিলেট সদর উপজেলার বীর প্রতীক রফিকুল হক, গোয়াইনঘাটের আনোয়ার হোসেন, শেরপুরের বাছন উল¬াহ, শহীদ মিনার বাস্তবায়ন কমিটির অন্যতম সদস্য আফতাব আলী, কানাইঘাটের খায়রুল আলম।

Use Facebook to Comment on this Post

Leave a Reply

উপদেষ্টা : মাসুদ রানা, কাজী আকরাম হোসেন, খন্দকার সাঈদ আহমেদ, প্রকাশক : রোকেয়া চৌধুরী বেবী, সম্পাদক : রফিক আহমেদ মুফদি, প্রধান বার্তা সম্পাদক : মহসিন হোসেন, বিশেষ প্রতিনিধি : মোস্তাক হোসেন, মনিরুল ইসলাম, চিফ রিপোর্টার: জুটন চৌধুরী, ব্যবস্থাপনা সম্পাদক : জাকির হোসেন। যোগাযোগ: ২৭৮, পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯। বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : রুম নম্বর ১২০৪, মৌচাক টাওয়ার, মালিবাগ মোড়, ঢাকা। মোবাইল : ০১৮১৯-০৬৭৫২৯, ০১৭১১-৭৮৩৮৬৮, ই-মেইল: monirjjd@yahoo.com, mohsindesh@gmail.com

Site Hosted By: WWW.LOCALiT.COM.BD