September 22, 2020, 1:55 pm

ওবায়দুল কাদেরের লেখা ‘গাঙচিল’ সিনেমার পোস্টার প্রকাশ

ওবায়দুল কাদেরের লেখা ‘গাঙচিল’ সিনেমার পোস্টার প্রকাশ

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের লেখা উপন্যাস ‘গাঙচিল’ উঠে আসছে রুপালী পর্দায়। নঈম ইমতিয়াজ নেয়ামূল তার নির্মাণ মুন্সিয়ানা দিয়ে ‘গাঙচিল’কে প্রাণবন্ত করে পর্দায় তুলে আনছেন। ওই ছবির প্রথম পোস্টার প্রকাশ হয়েছে।

মঙ্গলবার রাতে পরিচালক নেয়ামূল তার ব্যক্তিগত ফেসবুকে পোস্টারটি প্রকাশ করেন। সেখানে দেখা গেছে, তারিক আনাম খান, ফেরদৌস, পূর্ণিমা ও আনিসুর রহমান মিলনকে। পরিচালক জানান, ছবির প্রায় সব কাজ শেষ।

তিনি বলেন, একটি আইটেম গানসহ মোট দুটি গানের শুটিং বাকি আছে। এছাড়া দু-একটি দৃশ্য ও প্যাচওয়ার্কের কাজ বাকি। চলতি মাসের শেষেই কাজ শেষের ইচ্ছে রয়েছে। তখন আইটেম গানে আরও এক নায়িকার নাম ঘোষণা করে চমক দিতে চাই।

পরিচালক নঈম ইমতিয়াজ নেয়ামূল আরও বলেন, নোয়াখালীর কোম্পানীগঞ্জে বেশিরভাগ অংশের শুটিং করেছি। পুরো কাজ সম্পন্ন করে তারপর মুক্তি নিয়ে ভাববো। করোনায় হল বন্ধ, মানুষের জীবন ঝুঁকির মধ্যে। সব ধকল কাটিয়ে মানুষ স্বাভাবিক দিনযাপনে ফিরলে ‘গাঙচিল’-এর মুক্তি দেব।

‘গাঙচিল’ উপন্যাসটি নিয়ে ওবায়দুল কাদের আগেই জানিয়েছেন, এটি কোন কাল্পনিক গল্প নয়। নোয়াখালীর একটি চর ‘গাঙচিল’কে উপজীব্য করে পুরো উপন্যাসটি লেখা হয়েছে। ওখানকার মানুষের জীবনের নানা বিষয় ‘গাঙচিল’ উপন্যাসে উঠে এসেছে। ওই এলাকার মানুষকে যেভাবে ঝড়, বন্যা আর জলোচ্ছ্বাসের সঙ্গে লড়াই করে বেঁচে থাকতে হয়, সেসব সংগ্রামই উপন্যাসে উঠে এসেছে।

২০১৫ সালের অমর একুশে গ্রন্থমেলায় সময় প্রকাশন থেকে প্রকাশিত হয়েছিল ‘গাঙচিল’।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © deshnews24
Hosted By LOCAL IT