September 27, 2020, 10:41 am

ঢাকা-১৮ আসনে বিএনপির ফরম নিলেন বাহাউদ্দিন সাদী

ঢাকা-১৮ আসনে বিএনপির ফরম নিলেন বাহাউদ্দিন সাদী

চারটি আসনের উপ-নির্বাচনের মনোনয়ন ফরম বিক্রি শুরু করেছে বিএনপি। বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) সকাল ১০টা থেকে মনোনয়ন ফরম বিক্রি শুরু হলে দলের প্রথম ফরমটি সংগ্রহ করেন ঢাকা-১৮ আসনে বিএনপির প্রার্থী হতে আগ্রহী তরুণ ব্যবসায়ী বাহাউদ্দিন সাদী।

দলীয় নেতাকর্মীসহ শো-ডাউন করে তিনি সকাল ১০টায় বিএনপির নয়াপল্টন অফিসে আসেন। পরে দলের সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদের কাছ থেকে উপ-নির্বাচনের প্রথম ফরমটি সংগ্রহ করেন।

এসময় তার সঙ্গে থাকা নেতা-কর্মীরা করোনার স্বাস্থ্যবিধি মেনে নয়াপল্টন কেন্দ্রীয় অফিসের সামনে সারিবদ্ধভাবে অবস্থান নিতে দেখা গেছে। এছাড়া অন্য আসনগুলোর মনোনয়ন প্রার্থীদেরও ভিড় করতে দেখা গেছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে অন্য প্রার্থীরাও ফরম কিনতে আসবেন বলে দলীয় সূত্র জানিয়েছে।

২০১৮ সালের একাদশ জাতীয় নির্বাচনের পর এ প্রথম একসঙ্গে চারটি আসনের উপ-নির্বাচনের ফরম বিক্রি করছে বিএনপি। ফলে দীর্ঘদিন পর দলটির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এমন শো-ডাউন দেখা গেল। ঢাকা-৫, নওগাঁ-৬, ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ আসনের উপ-নির্বাচনে কয়েক ডজন মনোনয়ন ফরম বিক্রি হতে পারে বলে ধারণা করছেন দলীয় নেতারা।

বৃহস্পতি ও শুক্রবার (১০-১১ সেপ্টেম্বর) বিএনপি ফরম বিতরণ ও জমা নেবে। শনিবার (১২ সেপ্টেম্বর) এ চারটি আসনের মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নেবে দলের পার্লামেন্টারি বোর্ড। পরে চূড়ান্ত চারজন প্রার্থীর নাম ঘোষণা করবে।

আওয়ামী লীগের দলীয় সংসদ সদস্য হাবিবুর রহমান মোল্লার মৃত্যুতে ঢাকা-৫ আসন ও ইসরাফিল আলমের মৃত্যুতে নওগাঁ-৬ আসন শূন্য হয়েছে। এ দু’টি আসনের ভোটগ্রহণ হবে আগামী ১৭ অক্টোবর।

মোহাম্মদ নাসিমের মৃত্যুতে শূন্য হওয়া সিরাজগঞ্জ-১ আসন ও সাহারা খাতুনের মৃত্যুতে শূন্য হওয়া ঢাকা-১৮ আসনেও উপ-নির্বাচনে ভোটগ্রহণ হবে। তবে এ দুই আসনে এখনও তফসিল ঘোষণা করা হয়নি।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © deshnews24
Hosted By LOCAL IT