October 20, 2020, 3:36 am

অনলাইনে টিসিবির পেঁয়াজ বিক্রিতে ব্যাপক সাড়া

অনলাইনে টিসিবির পেঁয়াজ বিক্রিতে ব্যাপক সাড়া

অনলাইনে সরকারি বিপণন সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) পেঁয়াজ বিক্রি শুরু হয়েছে। দুটি প্রতিষ্ঠান গতকাল সোমবার দুপুর থেকে কেজিপ্রতি ৩৬ টাকা দামে এই পেঁয়াজ বিক্রি শুরু করে। যাতে ক্রেতাদের প্রচুর সাড়া মিলেছে। তবে চাহিদার তুলনায় বরাদ্দকৃত পেঁয়াজ খুবই কম হওয়ায় হতাশা প্রকাশ করেছে প্রতিষ্ঠান দুটি।

টিসিবির মুখপাত্র হুমায়ুন কবির জানান, গত রবিবার তিনটি অনলাইন প্রতিষ্ঠানকে পেঁয়াজ বিক্রির অনুমোদন দেওয়া হয়েছে। প্রতিষ্ঠানগুলো হলো স্বপ্ন, চালডাল ডটকম ও সবজিবাজার। এর মধ্যে অনুমোদনের দিনই স্বপ্ন ও চালডাল ডটকম টিসিবি থেকে দেড় হাজার কেজি করে পেঁয়াজ সংগ্রহ করেছে। গতকাল দুপুর ১২টার পর থেকে এ পেঁয়াজ বিক্রি শুরু করে প্রতিষ্ঠান দুটি। এর মধ্যে বিক্রির প্রথম ঘণ্টাতেই তারা প্রচুর অর্ডার পায়। এ ছাড়া গতকাল সবজিবাজারও এক হাজার কেজি পেঁয়াজ সংগ্রহ করেছে। একই সঙ্গে আরও তিন প্রতিষ্ঠানকে পেঁয়াজ বিক্রির অনুমোদন দেওয়া হয়েছে। প্রতিষ্ঠানগুলো হল সিন্দাবাদ ডটকম, যাচাই ডটকম ও বিডিসোল ডটকম।

স্বপ্নের প্রধান নির্বাহী কর্মকর্তা সাব্বির হাসান বলেন, বিক্রি শুরুর দুই ঘণ্টার মধ্যে প্রায় ৪৫০ কেজি পেঁয়াজের অর্ডার পেয়েছি আমরা। সারাদিনে বিক্রি করেছি প্রায় এক হাজার কেজি। এখনো বিক্রি চলমান রয়েছে। তবে মঙ্গলবার দিনের শুরুতেই হয়তো অবশিষ্ট পেঁয়াজ বিক্রি শেষ হয়ে যাবে। এর পর আমরা ভোক্তাদের আর অর্ডার নিতে পাবব না। কিন্তু আমাদের বিক্রির সক্ষমতা আরও অনেক বেশি। সুতরাং টিসিবি পেঁয়াজের বরাদ্দ বাড়ালে আমরা আরও বেশি পরিমাণ ভোক্তার চাহিদা মেটাতে পারব বলে আশা করি। চালডাল ডটকম কর্তৃপক্ষও জানিয়েছে, বিক্রি শুরুর সঙ্গে সঙ্গে অর্ডার পেয়েছে তারা। কম দাম ও হোম ডেলিভারি সুবিধা থাকায় ক্রেতারা অনেক আগ্রহ দেখাচ্ছেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © deshnews24
Hosted By LOCAL IT