October 20, 2020, 2:32 am

শিক্ষক দিবসে শিক্ষক কর্মচারী ঐক্যজোটের সমাবেশ: ডিসেম্বরে রাজপথে অবস্থান নেওয়ার ঘোষণা

শিক্ষক দিবসে শিক্ষক কর্মচারী ঐক্যজোটের সমাবেশ: ডিসেম্বরে রাজপথে অবস্থান নেওয়ার ঘোষণা

নিজস্ব প্রতিবেদক: শিক্ষক কর্মচারী ঐক্যজোটের নেতারা আগামী ৩০ নভেম্বরের মধ্যে চাকরি জাতীয়করণ করার দাবি জানিয়েছেন। অন্যথায় ডিসেম্বরে রাজপথে অবস্থান নেওয়ার হুমকী দিয়েছেন।

সোমবার ২৬তম বিশ্ব শিক্ষক দিবস উপলক্ষে জাতীয় প্রেস ক্লাবের তৃতীয় তলায় আঃ সালাম হলে শিক্ষক কর্মচারী ঐক্যজোট  আয়োজিত সমাবেশে বক্তারা এসব কথা বলেন।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে নাগরিক ঐক্য;র আহবায়ক মাহমুদুর রহমান মান্না বলেন, “বেসরকারি শিক্ষক কর্মচারীরা দাবি পূরণের জন্য আজ রাজপথে নেমে এসেছে। জাতির জন্য এটা লজ্জার বিষয়। সরকার আজ সকল ক্ষেত্রে ব্যার্থ হয়েছে। দিনের ভােট আগের রাতে নেওয়া এই সরকারের ক্ষমতায় থাকার কোনাে যােগ্যতা নেই। সরকারের পৃষ্ঠপােষকতায় আজ সর্বত্র দুর্নীতির প্রতিযােগিতা চলছে। এই অবস্থা থেকে দেশকে বাঁচাতে সকলকে ঐক্যবদ্ধ হতে হবে।


শওকত মাহমুদ বলেন, শিক্ষক কর্মচারী ঐক্যজোট পেশাজীবীদের সর্ববৃহৎ প্লাটফর্ম। এই সরকার শিক্ষক কর্মচারীদের দাবি পূরণে ব্যার্থ। পেশাজীবী হিসেবে আমি শিক্ষক কর্মচারীদের দাবির একাত্ত্বতা ঘােষণা করছি। তিনি বলেন, “শিক্ষা ক্ষেত্রে ব্যবস্থাপণা মেনে নেওয়া যায় না।”

আ.ন.ম এহছানুল হক মিলন বলেন, “আমরা শিক্ষক কর্মচারীদের যে সুযােগ সুবিধা দিয়েছি বিগত ১২ বছর জোড় করে ক্ষমতা থাকা এই সরকার একটি টাকাও বৃদ্ধি করতে পারেনি। আমরা মহামারী থেকে জাতিকে রক্ষা করেছিলাম। এখন আবার নকল নতুন মােড়কে চালিয়ে যাচ্ছে সরকার পৃষ্ঠপােষকতা।”

অধ্যক্ষ মােঃ সেলিম ভূঁইয়া বলেন, “৩০ নভেম্বর এর মধ্যে চাকরি জাতীয়করন না হলে আগামি ডিসেম্বর এর মধ্যে রাজপথে অবস্থান নিবে শিক্ষক সমাজ।

সংগঠনের চেয়ারম্যান অধ্যক্ষ মােঃ সেলিম ভূঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত আলােচনা সভায় প্রধান অতিথি ছিলেন নাগরিক ঐক্যের আহ্ববায়ক মাহমুদুর রহমান মান্না। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন সম্মিলিত পেশাজীবী পরিষদের আহ্ববায়ক শওকত মাহমুদ, সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী আ.ন.ম এহছানুল হক মিলন, বক্তব্য রাখেন শিক্ষক নেতা মােঃ জাকির হােসেন, মাওলানা মােঃ
দেলােয়ার হােসেন, অধ্যক্ষ আবদুর রহমান, অধ্যাপিকা রােকেয়া চৌধুরী, প্রভাষক মঞ্জুরুল ইসলাম, অধ্যক্ষ মাহমুদুল হাসান, আবুল হাশিম তালুকদার, আবদুল্লাহ আল মামুন, আজিজুল হক রাজা, মােঃ আইনুদ্দিন, আবদুল হাকিম, আবদুল আলিম, সাইফুল ইসলাম, অধ্যাপক মােঃ হােসেন রানা, অধ্যাপক কাজী মাঈনুদ্দীন প্রমুখ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © deshnews24
Hosted By LOCAL IT