October 25, 2020, 1:20 pm

ঢাকা-৫ আসনের উপনির্বাচনে পাড়া- মহল্লায় জমজমাট নির্বাচনী প্রচারনা

ঢাকা-৫ আসনের উপনির্বাচনে পাড়া- মহল্লায় জমজমাট নির্বাচনী প্রচারনা

স্টাফ রিপোর্টার: প্রয়াত সংসদ সদস্য হাবিবুর রহমান মোল্লার মৃত্যুতে শূন্য হওয়া ঢাকা-৫ আসনের উপনির্বাচনে প্রচার-প্রচারণার শেষদিনে ‘নির্বাচনী’ সরগরম হয়ে উঠেছে ডেমরা-যাত্রাবাড়ি ও আংশিক কদমতলী থানাধীন পাড়া-মহল্লা। শেষ মুহুর্তে অলি-গলিতে উচ্চসুরে বাজছে নৌকা প্রতিক ও প্রার্থীকে নিয়ে রচিত নানা গান-বাজনা। এতে সচেতন ভোটাররা বিরক্ত হলেও নৌকা মার্কার প্রার্থী কাজী মনিরুল ইসলাম মনু’র কর্মী-সমর্থকরা মেতে উছেছেন আনন্দ-উল্লাসে। আর নির্বাচনী ১৪টি ওয়ার্ডের দায়িত্বপ্রাপ্ত নিজ নিজ এলাকায় কেন্দ্রীয় ও ঢাকা মহানগর দক্ষিন আওয়ামী লীগের নেতারা গতকাল বৃহস্পতিবার শেষ বারের মতো শেখ হাসিনার মনোনীত নৌকার প্রার্থীর পক্ষে ভোট ও দোয়া চাইছেন। একইসাথে বর্তমান সরকারের উন্নয়নের চিত্র তুলে ধরে নির্বাচনী লিফলেট বিতরণ করেছেন। ব্যস্ত রাজধানী আরো ব্যস্ত হয়ে পড়েছে প্রার্থীদের নির্বাচনী প্রচারণায়। মিছিল, গণসংযোগ ও পথসভা শুরু করেছেন আওয়ামী লীগ প্রার্থী ও নির্বাচন পরিচালনায় দায়িক্বপ্রাপ্ত সকল নেতারা।

গতকাল বৃহস্পতিবার দুপুরে রাজধানীর শনির আখরা ও রায়েরবাগ সিনেমা হলের সামনে থেকে শেখ হাসিনার মনোনীত নৌকার প্রার্থী কাজী মনিরুল ইসলাম মনুকে বিজয়ী করার লক্ষ্যে এক নির্বাচনী মিছিল-শুভাযাত্রা বের করে ৬৫নং ওয়ার্ড যুবলীগ। এতে নেতৃত্ব দেন ৬৫ নং ওয়ার্ড যুবলীগ সভাপতি নীরু আমিন নুরুল ওসাধারণ সম্পাদক শাফায়াতুল ইসলাম সুজা। ৪৮নং ওয়ার্ড নির্বাচনী এলাকায় দায়িত্বপ্রাপ্ত নেতা ও বাংলাদেশ আওয়ামী লীগের বিজ্ঞান-তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আবদুস সবুর সায়েদাবাদ আল-ইসলামী ব্যাংক হাসপাতালের সামনে থেকে শেষদিনের মতো নৌকা প্রতিকে ভোট চেয়ে গণসংযোগ করেছেন। এতে সভাপতিত্ব করেন ৪৮নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি গিয়াস উদ্দিন গেসু ও সংক্ষিপ্ত পথসভা পরিচালনা করেন ৪৮নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও কাউন্সিলর আবুল কালাম অনু।

এ সময় সংক্ষিপ্ত পথসভায় ইঞ্জিনিয়ার আবদুস সবুর বলেন, নৌকা প্রার্থীকে ভোট দিন,আমরা আপনাদের এবং এলাকার উন্নয়ন উপহার দিবো। তিনি বলেন, ১৭ অক্টোবর সকাল থেকে এলাকার ভোট কেন্দ্রে উপস্থিত হয়ে এবং নিজের ভোট নৌকা মার্কা প্রতিকে প্রয়োগের মাধ্যমে বর্তমান সরকারের উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখার আহ্বান জানান তিনি। এরআগে ৪৯নং ওয়ার্ড আওয়ামী লীগের নির্বাচন পরিচালনার দায়িত্বপ্রাপ্ত নেতা ও ঢাকা মহানগর দক্ষিন আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক হেদায়েতুল ইসলাম স্বপন ধলপুর কমিউনিটি সেন্টারের সামনে থেকে সকাল ১১টায় শেষদিনের মতো নির্বাচনী প্রচারনায় অংশ নেন। এ সময় সংক্ষিপ্ত এক পথসভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন ৪৯নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আবদুল মান্নান এবং পরিচালনা করেন গাজী শামীম।

এতে অংশ নেন ঢাকা মহানগর দক্ষিন কৃষকলীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক হাসান মাহমুদ অপু। এদিন সকাল থেকেই নৌকার প্রার্থীর পক্ষে মিছিল ও গণসংযোগে ভোটারদের কাছে ভোট প্রার্থণা করেন দায়িত্বপ্রাপ্ত নেতারা। অলিতে-গলিতে ভোট ও দোয়া চেয়ে ছুঁটছেন এদিক-ওদিক। এসময় উন্নয়নের নানা প্রতিশ্রুতি দেন তারা। এদিন ঢাকা-৫ উপনির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী বীর মুক্তিযোদ্ধা কাজী মনিরুল ইসলাম মনুর পক্ষে সকাল ৯টা থেকে ৪৮, ৪৯ ও ৬১ নং ওয়ার্ডে শেষবারের মতো ভোট চেয়ে লিফলেট বিতরন করেছে ঢাকা মহানগর দক্ষিন কৃষকলীগ। এতে অংশ নেন ঢাকা মহানগর দক্ষিন কৃষকলীগের বন ও পরিবেশ সম্পাদক হাসান মাহমুদ অপু, যাত্রাবাড়ী থানা কৃষকলীগের নির্বাচন পরিচালনা উপকমিটির আহ্বায়ক ঈশা আহমেদ, সদস্য সচিব মাহবুব পাপ্পু, যুগ্ম আহ্বায়ক জাকির হোসেন মাসুম, যুগ্ম আহ্বায়ক মোঃ মহসিন, ৪৯ নং ওয়ার্ড কৃষকলীগের সভাপতি আশ্রাফুজ্জামান সজিব, সাধারন সম্পাদক আশরাফুল হক জনি, ৪৮ নং ওয়ার্ড কৃষকলীগের সভাপতি মোঃ নদিম ও সাধারন সম্পাদক শেখ মইন, ৬১ নং ওয়ার্ড কৃষকলীগের সভাপতি মো.সেলিম, সাংগঠনিক সম্পাদক আনোয়ার হোসেন সহ থানা, ওয়ার্ড ও ইউনিট কৃষকলীগের নেতৃবৃন্দ এতে অংশ নেন। গনসংযোগ ও সংক্ষিপ্ত পথ সভায় নেতারা মুজিব শতবর্ষে স্বাধীনতার প্রতিক, উন্নয়নের প্রতিক নৌকার বিজয়ে দৃঢ় আশাবাদ ব্যক্ত করেন।

নৌকাকে জেতাতে সার্বক্ষণিক মাঠে সক্রিয় কামরুল হাসান রিপন: আগামীকাল শনিবার ১৭ই অক্টোবর অনুষ্ঠিত হতে যাওয়া ঢাকা-৫ আসনের উপ-নির্বাচনে নৌকার প্রার্থী কাজী মনিরুল ইসলাম মনু বিজয় নিশ্চিত করতে সার্বক্ষণিক মাঠে সক্রিয় রয়েছেন ঢাকা মহানগর দক্ষিন সেচ্ছাসেবক লীগের সভাপতি কামরুল হাসান রিপন। প্রচারনার শেষদিন গতকাল ঢাকা-৫ আসনের উপনির্বাচনে ডেমরা-যাত্রাবাড়ি এবং কদমতলী (আংশিক) থানার ১৪টি ওয়ার্ডে নেতাকর্মীদের নিয়ে পথসভা ও গণসংযোগ করেন। এ সময় কামরুল হাসান রিপন বলেন, সুষ্ট নির্বাচন হলে অতীতের মতো এবারও ঢাকা-০৫ আসনে নৌকার জয় নিশ্চিত। কেননা, প্রচারণার সময় অত্র এলাকার সর্বস্তরের মানুষের সাথে মিশেছি এবং তাদের অনুভূতিগুলো জানার চেষ্টা করেছি। অত্র এলাকার উন্নয়নে বাংলাদেশ আওয়ামী লীগের ব্যাপক ভূমিকা। সেজন্যই তারা উন্নয়নের ধারা অব্যাহত রাখতে এবারও নৌকার উপর ভরসা রাখবে।

এদিকে নৌকা প্রতিকের প্রার্থী কাজী মনিরুল ইসলাম মনুকে বিজয়ী করার লক্ষে যুবলীগ ঢাকা মহানগর দক্ষিন ১৪টি ওয়ার্ডে গঠিত নির্বাচন পরিচালনা কমিটির নেতাদের নিয়ে বৈঠক করে নির্বাচনের দিন কি কি করনীয়, তা নির্ধারন করেছে সংগঠনটি। সভায় ঢাকা মহানগর দক্ষিন যুবলীগের সাধারণ সম্পাদক রেজাউল করীম রেজা নির্বাচন পরিচালনায় দায়িত্বপ্রাপ্ত নেতাদের বিশেষ দিক-নির্দেশনা দেন। এছাড়াও প্রতিটি নির্বাচনী কেন্দ্রে অসুস্থ ও বৃদ্ধ-বয়স্ক ভোটারদের রিকসায় কেন্দ্রে আনা এবং বাসায় পৌছে দেওয়ার নির্দেশনা দেয়া হয়। এরপর বিকেল ৩টায় নৌকার প্রার্থী কাজী মনিরুল ইসলাম মনু’র বিজয় নিশ্চিত করার লক্ষে১৪টি ওয়ার্ডেই মিছিল ও শোভাযাত্রা অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন ১৪টি ওয়ার্ডের সভাপতি ও সাধারন সম্পাদকসহ নির্বাচন পরিচালনা কমিটিসহ ঢাকা মহানগর যুবলীগ দক্ষিণের ভারপ্রাপ্ত সভাপতি মাইনুদ্দিন রানা,ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রেজাউল করিম রেজা,সহ সভাপতি সোহরাব হোসেন স্বপন, আনোয়ার ইকবাল সান্টু, সাংগঠনিক সম্পাদক গাজী সারোয়ার হোসেন বাবু,সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ মাকসুদুর রহমান,কাজী ইব্রাহিম খলিল মারুফ,প্রচার সম্পাদক আরমান হক বাবু,দপ্তর সম্পাদক এমদাদুল হক।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © deshnews24
Hosted By LOCAL IT