September 25, 2021, 9:02 pm

জাতির পিতা শোষণহীন সমাজ ব্যবস্থা গড়ে তুলতে চেয়েছিলেন

জাতির পিতা শোষণহীন সমাজ ব্যবস্থা গড়ে তুলতে চেয়েছিলেন

পিরোজপুর: মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ.ম রেজাউল করিম বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান চেয়েছিলেন শোষণ ও বৈষম্যহীন সমবায়ভিত্তিক রাষ্ট্র ব্যবস্থার মাধ্যমে সমাজের ধনী-দরিদ্রের বৈষম্য দূর করতে। তাই তিনি শোষনমুক্ত বাংলাদেশ গড়তে নিজেকে বিসর্জন দিয়েছেন।

শনিবার (০৭ নভেম্বর) ৪৯তম জাতীয় সমবায় দিবস উপলক্ষে পিরোজপুর জেলা সমবায় বিভাগের আয়োজনে সদর উপজেলার শহীদ ওমর ফারুক অডিটরিয়ামে এক আলোচনা সভায় ভার্চুয়ালি অংশ নিয়ে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু সেই লক্ষ্য নিয়েই তার দ্বিতীয় বিপ্লব শুরু করেছিলেন। বঙ্গবন্ধুর চিন্তা চেতনায় ছিল- ভূমিহীন কৃষক ও ভূমির মালিক কৃষক সবাই যৌথভাবে সমবায়ের মাধ্যমে চাষাবাদ করবে। রাষ্ট্র সেখানে কৃষি উপকরণ থেকে শুরু করে সব ধরনের সহায়তা করবে। সেই লক্ষকেই সামনে রেখে বঙ্গবন্ধু কৃষিকে সমৃদ্ধ ও উন্নয়নের বিভিন্ন পদক্ষেপ নিয়েছিলেন। বঙ্গবন্ধুর সেই স্বপ্নকে বাস্তবায়নের জন্য তারই সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা ১৯৯৬ সালে রাষ্ট্র ক্ষমতায় এসে এদেশের কৃষকের ভাগ্য পরিবর্তনে নিরলস কাজ শুরু করেন। এজন্যই শেখ হাসিনা সরকারকে সব সময় বলা হয় কৃষকবান্ধব সরকার।

জেলা প্রশাসক আবু আলী সাজ্জাদ হোসেনের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য দেন অতিরিক্ত পুলিশ সুপার মোল্লা আজাদ হোসেন ও জেলা সমবায় অফিসার শরীফ হোসেনসহ বিভিন্ন স্তরের সমবায়ীরা।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © deshnews24
Hosted By LOCAL IT