January 22, 2021, 3:41 am

আল্পনা ফারিয়া চা নারী শ্রমিক চরিত্রে,বদলে গেছে অপু আর আল্পনার গেটআপ

আল্পনা ফারিয়া চা নারী শ্রমিক চরিত্রে,বদলে গেছে অপু আর আল্পনার গেটআপ

মনিরুল ইসলামঃ  শুটিং চলছে চট্রগ্রামের রাঙ্গুনিয়ার এক চা বাগানে। নারী চা শ্রমিক। চা বাগান থেকে চা পাতা ছিঁড়ছেন। কালচে বর্নের চা শ্রমিক। সারাদিন রোদে পুড়ে চা তুলেন। চা ঝুড়িতে। বেলা শেষে তা জমা দেন।  দেখে বুঝাই যাবে না এই ২ চা নারী শ্রমিক জনপ্রিয় চিত্র নায়িকা অপু বিশ্বাস  আর মঞ্চ অভিনেত্রী আল্পনা ফারিয়া। যারা চিনেন তারাই বুঝতে পারবেন এরা অপু আর আল্পনা। তাদের নারী শ্রমিক গেটআপে চেনা দায়। মনে হয় চরিত্রে তার ডুবে গেছেন।

অভিনেত্রী আল্পনা ফারিয়া। প্রথমবার বড়পর্দায় কাজ শুরু করেছেন। সরকারি অনুদানের ছবি।   ২ নভেম্বর  চুক্তিবদ্ধ হয়েছেন। ছবিটি পরিচালনা করছেন   বন্ধন বিশ্বাস। সরকারি অনুদানের নির্মিতব্য ছবিটির নাম  ‘ছায়াবৃক্ষ’।  ৫ নভেম্বর চট্টগ্রামের রাঙ্গুনিয়ার এক চা বাগানে ছবিটির ক্যামেরা ওপেন হয়েছে। শুটিং  চলবে ২০ দিন জানালেন আল্পনা ফারিয়া।

শুটিং অংশ নিচ্ছেন, অপু বিশ্বাস, নিরব, আল্পনা ফারিয়া, বড়দা মিঠু, শতাব্দী ওয়াদুদ , শাহেলা প্রমুখ।

 

আল্পনা  ফারিয়া শুটিং সম্পর্কে বলেন, ছবিতে আমি চা বাগানের একজন কর্মজীবী নারীর চরিত্রে অভিনয় করছি। আমার বড় বোনের চরিত্রে থাকছেন জনপ্রিয় নায়িকা  অপু বিশ্বাস। আমার চরিত্রের নাম রঙ্গিলা। অপু বিশ্বাস একজন সুঅভিনেত্রী। প্রথমবারই চলচ্চিত্রে তার সাথে কাজ করতে পেরে  আমি নিজকে ভাগ্যবান মনে করছি।  খুবই ভালো লাগছে।

ফারিয়া বলেন, অপু আপু আসলেই বড় বোনের মতো। ভুল-ভ্রান্তি ধরে দিচ্ছেন। মিলেমিশে অভিনয় করছি। তিনি একজন ভালো মনের মানুষ। আমি নতুন চলচ্চিত্রে। আমাকে নানা ভাবে সহযোগিতা করছেন।  আমি চা কর্মী তাই আমার গেটআপে তাদের মতো। ভালই লাগছে চা নারী  শ্রমিকের ভূমিকায় কাজ করে। আমরা শুটিং শুরু আগে চা নারী শ্রমিকের চা-ফেরা, বাচন-ভঙ্গি রপ্ত করার চেষ্টা করেছি।

 

 

অনুপম কুমার বড়ুয়ার প্রযোজনায় ‘ছায়াবৃক্ষ’ ছবিতে জুটি বাঁধছেন নিরব ও অপু বিশ্বাস। এ ছবিতে আরও আছেন শতাব্দী ওয়াদুদ, সুমিত সেনগুপ্ত, ইকবাল আহমেদ, বড়দা মিঠু প্রমুখ। ছবিটির  সংগীত পরিচালক   ইমন সাহা।   কাহিনী, সংলাপ ও চিত্রনাট্য করছেন তানভীর আহমেদ সিডনি।

উল্লেখ্য, আল্পনা ফারিয়া ৫ বছর ধরে শোবিজে কাজ করছেন। নিয়মিত নাটকে অভিনয় করছেন। মঞ্চকর্মী  হিসেবে মঞ্চ পাড়ায় পরিচিত। তিনি ‘শব্দ নাট্যচর্চা কেন্দ্র’  নাট্যদলের  সাথে যুক্ত রয়েছেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © deshnews24
Hosted By LOCAL IT