April 14, 2021, 12:28 pm

যুক্তরাজ্য থেকে সিলেটে আসা ২০৫ যাত্রীকে কোয়ারেন্টিনে থাকার নির্দেশ

যুক্তরাজ্য থেকে সিলেটে আসা ২০৫ যাত্রীকে কোয়ারেন্টিনে থাকার নির্দেশ

যুক্তরাজ্য থেকে সিলেটে আসা আরও ২০৫ জন যাত্রীকে হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশনা দিয়েছে ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে স্বাস্থ্য বিভাগের চিকিৎসক দল। যুক্তরাজ্যের হিথরো বিমানবন্দর থেকে আজ বৃহস্পতিবার সকালে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে করে তাঁরা ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে আসেন।

এর আগে সোমবার যুক্তরাজ্য থেকে ১৪৪ জন যাত্রী সিলেটে আসেন। তাঁদেরও হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশনা দেওয়া হয়।

ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর সূত্রে জানা যায়, আজ সকাল সাড়ে ১০টার দিকে যুক্তরাজ্য থেকে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে ২৩৭ যাত্রী নিয়ে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। এ সময় ফ্লাইটে থাকা ২০৫ জন যাত্রী সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে নামেন। পরে উড়োজাহাজটি বাকি ৩২ যাত্রী নিয়ে বেলা সাড়ে ১১টার দিকে সিলেট থেকে ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের উদ্দেশে রওনা হয়।

এদিকে করোনার নতুন ধরন (স্ট্রেইন) শনাক্ত হওয়ার পর যুক্তরাজ্যের সঙ্গে বিশ্বের বিভিন্ন দেশ ভ্রমণ নিষেধাজ্ঞা জারি করেছে। তবে বাংলাদেশের সঙ্গে যুক্তরাজ্যের ভ্রমণ নিষেধাজ্ঞা আরোপ করা হয়নি। সূত্র জানায়, সিলেট থেকে প্রতি সপ্তাহে বাংলাদেশ বিমানের দুটি ফ্লাইট যুক্তরাজ্য থেকে সিলেট অবতরণ করে। এ ছাড়া প্রতি বুধবার একটি ফ্লাইট সিলেট থেকে যুক্তরাজ্যে যায়। ডিসেম্বর মাসেই (বৃহস্পতিবার পর্যন্ত) যুক্তরাজ্য থেকে সিলেটে এসেছেন ১ হাজার ৩৬৯ জন।

অন্যদিকে সরকারি সিদ্ধান্ত অনুযায়ী, শুক্রবার (১ জানুয়ারি) থেকে যুক্তরাজ্যফেরত সব যাত্রীকে বাধ্যতামূলক ১৪ দিনের কোয়ারেন্টিন থাকার নির্দেশনা দেওয়া হয়েছে। বাধ্যতামূলক কোয়ারেন্টিনের সব খরচ যুক্তরাজ্যফেরত যাত্রীদের নিজ দায়িত্বে বহন করার কথাও বলা হয়েছে।

সিলেট জেলা প্রশাসনের সহকারী কমিশনার (সাধারণ শাখা, কোভিড-১৯ ও গণমাধ্যম শাখা) শাম্মা লাবিবা অর্ণব বলেন, ২৯ ডিসেম্বর করোনার দ্বিতীয় পর্যায়ের সংক্রমণ প্রতিরোধে যুক্তরাজ্যফেরত যাত্রীদের বিষয়ে করণীয় নির্ধারণে বিভাগীয় করোনা কমিটি ভার্চ্যুয়াল মাধ্যমে সভা করেছে। সভায় সরকার গৃহীত সিদ্ধান্ত বাস্তবায়নের ব্যাপারে আলোচনা হয়েছে। তিনি আরও বলেন, সিলেটের কয়েকটি আবাসিক হোটেলে যুক্তরাজ্যফেরত যাত্রীদের বাধ্যতামূলক কোয়ারেন্টিনের ব্যাপারে আলোচনা চলছে। এক-দুই দিনের মধ্যেই সেটির তালিকা দেওয়া হবে। পরে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকেই যুক্তরাজ্যফেরত যাত্রীদের নির্দিষ্ট পরিবহনে করে সেসব হোটেলে পৌঁছে দেওয়া হবে।

সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের ব্যবস্থাপক হাফিজ আহমদ বলেন, সিলেটে আসা সব যাত্রীদের করোনা নেগেটিভ সনদ ছিল। সেগুলো পর্যালোচনা করে এবং কিছু শারীরিক পরীক্ষা শেষে তাঁদের সবাইকে হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশনা দেওয়া হয়েছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © deshnews24
Hosted By LOCAL IT