July 29, 2021, 5:21 am

জ্যামাইকায় তালাবন্ধ ঘরে বাংলাদেশি তরুণের লাশ

জ্যামাইকায় তালাবন্ধ ঘরে বাংলাদেশি তরুণের লাশ

নিউ জার্সি (আমেরিকা) প্রতিনিধিঃনিউইয়র্কের বৃহত্তম প্রবাসী সংগঠন জালালাবাদ অ্যাসোসিয়েশনের সাবেক সাধারণ ও সমাজকর্মী জুয়েল চৌধুরীর একমাত্র ছেলে জিমাম চৌধুরী (২১) মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। জ্যামাইকার হিলসাইডের বাসা থেকে ৩০ জানুয়ারি (শনিবার) স্থানীয় সময় দুপুরে জিমাম মোহাম্মদ চৌধুরী (২১) নামের ওই তরুণের লাশ উদ্ধার করা হয়।

 

জানা যায়, জিমাম উত্তর আমেরিকার জালালাবাদ অ্যাসোসিয়েশনের সাবেক সম্পাদক জেড চৌধুরী জুয়েলের একমাত্র ছেলে। তিনি নিউইয়র্ক সিটি ইউনিভার্সিটিতে কম্পিউটার সায়েন্সে পড়তেন।

 

লাশ উদ্ধারে আসা প্যারামেডিক্সদের বরাত দিয়ে জেড চৌধুরী জুয়েল জানিয়েছেন,‘তার ছেলে ঘুমন্ত অবস্থায় হৃদরোগে আক্রান্ত হয় মারা গেছেন।’

 

তিনি আরও জানান, ‘দুপুর হচ্ছে কিন্তু টেলিফোনে বন্ধুরা সাড়া না পেয়ে বাসার সামনে এসে বেউজমেন্টের লোকজনের কাছে জিমামের ব্যাপারে জানতে চেয়েছিল। পরে দরজায় কড়া নেড়েও সাড়া না পেয়ে পুলিশে ফোন করা হয়েছিল।’

 

এদিকে বাংলাদেশে সিলেট শহরে নিজের বাসায় অবস্থানরত জিমামের বাবা জুয়েল চৌধুরী ও মা লুবানা চৌধুরীকে একমাত্র ছেলের মৃত্যুর কথা জানানো হয়েছে। মৃত জিমামের সকল প্রক্রিয়া শেষ করে নিউইয়র্কে জানাজার নামাজ পড়ে মরদেহ সিলেটে পাঠানোর কথা পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে।

 

বিশিষ্ট সমাজকর্মী জুয়েল চৌধুরীর একমাত্র পুত্রসন্তানের অকাল মৃত্যুতে নিউইয়র্কে অবস্থানরত পারিবারিক লোকজনের সাথে হতবিহ্বল,শোকাতুর বাংলাদেশি জনসমাজের লোকজনের বিলাপে পরিবেশ ভারী হয়ে উঠেছে। যুক্তরাষ্ট্রে যেকোন মানুষের সংকটে এগিয়ে আসা শীর্ষ নাম জুয়েল চৌধুরীর শোকাতুর পরিবারের পাশে সবাই দাঁড়িয়েছেন।

 

উল্লেখ্য, গত ৩১ ডিসেম্বর মা-বাবা ও দুই মেয়ে বোনের সঙ্গে জিমাম বাংলাদেশের সিলেট গিয়েছিলেন। সেখান থেকে দুদিন আগে নিউইয়র্কে ফেরেন ঘনিষ্ঠ এক বন্ধুর অস্ত্রোপচারের সময় হাসপাতালে থাকার কথা বলে। দু’সপ্তাহ পর আবার সিলেটে ফেরার কথা ছিল বলে জেড চৌধুরী জুয়েল জানান।

 

উডসাইডে আহলে বায়াত মসজিদে জানাজার পর জিমামের লাশ সিলেটে নিয়ে হজরত শাহজালাল (র:) এর মাজার সংলগ্ন পারিবারিক কবরস্থানে দাফন করা হবে বলে জানান জুয়েল।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © deshnews24
Hosted By LOCAL IT