September 25, 2021, 10:09 pm

মধ্যরাতে দেশে ফিরেছেন সাকিব

মধ্যরাতে দেশে ফিরেছেন সাকিব

এক ফেসবুক লাইভে রীতিমতো হইচই ফেলে দিয়েছেন বাংলাদেশি তারকা সাকিব আল হাসান। ওই উত্তাপের মাঝেই গতকাল সোমবার মধ্যরাতে যুক্তরাষ্ট্র থেকে ফিরেছেন বিশ্বসেরা অলরাউন্ডার।

কাতার এয়ারওয়েজের একটি ফ্লাইটে রাত ২টা ৫ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পা রাখেন সাকিব। বিমানবন্দরে তাঁর জন্য অপেক্ষায় ছিলেন গণমাধ্যমকর্মীরা। কিন্তু সবার চোখ ফাঁকি দিয়ে বিমানবন্দর ত্যাগ করলেন তিনি। সাকিবের উপস্থিতি কেউই টের পেলেন না।

আগামী ৯ এপ্রিল শুরু হবে ভারতের ঘরোয়া লিগ আইপিএল। বাংলাদেশ থেকে শুধুমাত্র সাকিবই দল পেয়েছেন জনপ্রিয় এই টুর্নামেন্টে। কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলবেন তিনি। আইপিএলে অংশ নিতে বিসিবির কাছে ছাড়পত্রের জন্য দেশে ফিরেছেন সাকিব।

তবে শ্রীলঙ্কা সফর থেকে ছুটি চাওয়ার ইস্যুতে সাকিবের বক্তব্যে বিতর্ক তৈরি হয়েছে। ধারণা করা হচ্ছে সাকিবের আইপিএল খেলা আটকে দিতে পারে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তবে আনুষ্ঠানিকভাবে কিছুই জানা যায়নি।

সাকিবের একটি সাক্ষাৎকার এখন বেশ আলোচনায়। সেখানে তিনি দাবি করেছেন, কখনোই বিসিবিকে বলেননি টেস্ট ক্রিকেট খেলতে চান না। বিসিবির ক্রিকেট অপারেশনস কিমিটির চেয়ারম্যান আকরাম খান নাকি বলেছেন সাকিব টেস্ট খেলতে চান না।

গত শনিবার রাতে একটি সংবাদমাধ্যমের ফেসবুক লাইভে সাকিব বলেন, ‘শুধু কথা হচ্ছে আমি টেস্ট খেলতে চাই না। আমি নিশ্চিত, বিসিবিকে আমি যখন চিঠি দিয়েছি, যাঁরাই বলছেন যে, আমি টেস্ট খেলতে চাই না বা টেস্ট খেলব না, তাঁরা আমার চিঠিটা পড়েননি। এটা হচ্ছে একদম বড় কথা। আমি আমার চিঠিতে কোথাও উল্লেখ করিনি আমি টেস্ট খেলতে চাই না। আমি শুধু উল্লেখ করেছি— আমি বিশ্বকাপ প্রস্তুতির জন্য এই সময়টাতে আইপিএল খেলতে চাই। আমি এটুকুই বলেছি শুধু।’

এদিকে, আকরাম খান এরই মধ্যে জানিয়েছেন, আইপিএলে সাকিবকে খেলার অনুমতি দেওয়ার বিষয়টি বোর্ড পুনর্বিবেচনা করবে।

আইসিসির এক বছরের নিষেধাজ্ঞার পর গত বছরের শেষদিকে প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফেরেন সাকিব। নিষেধাজ্ঞার পর প্রথমে ঘরোয়া ক্রিকেটে খেলেন। পরে এই বছরের শুরুর দিকে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেছিলেন বিশ্বসেরা এই অলরাউন্ডার।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © deshnews24
Hosted By LOCAL IT