March 4, 2021, 12:55 am

আফগানিস্তানে মসজিদে বিস্ফোরণে নিহত ৬২

আফগানিস্তানে মসজিদে বিস্ফোরণে নিহত ৬২

আফগানিস্তানে মসজিদের ভেতরে বোমা বিস্ফোরণে ৬২ জন নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন শতাধিক মানুষ। শুক্রবার জুমার নামাজের সময় দেশটির নানগারহার প্রদেশের হাসকা মিনা জেলায় এই ঘটনা ঘটে। স্থানীয় সংশ্লিষ্ট কর্মকর্তাদের বরাত দিয়ে এ খবর জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

আফগানিস্তানে সহিংসতা অসহনীয় মাত্রায় পৌঁছেছে, জাতিসংঘের এমন বক্তব্যের এক দিন পরেই এমন ঘটনা ঘটল। প্রাদেশিক পুলিশের মুখপাত্র মুবারেজ আটল সংবাদ সংস্থা এএফপিকে বলেন, নিহত সবাই পুণ্যার্থী ছিলেন। তবে আহতের সংখ্যা তিনি উল্লেখ করেছেন ৪০ জন।

এদিকে প্রাদেশিক সরকারের মুখপাত্র আতাউল্লাহ খোগিয়ানি ৬২ জন নিহত হওয়ার কথা উল্লেখ করেছেন। অবশ্য হাসকা মিনার একটি হাসপাতালের চিকিৎসক জানান, আহত ৫০ জনের সঙ্গে প্রায় ৩২ জনের লাশ হাসপাতালে আনা হয়েছে।

সহিংস এই ঘটনার কেউ দায় স্বীকার করেনি। তবে ওই প্রদেশে জঙ্গিগোষ্ঠী তালেবান ও ইসলামিক স্টেট (আইএস) সক্রিয় রয়েছে। বৃহস্পতিবার জাতিসংঘ নতুন এক প্রতিবেদন প্রকাশ করে জানায়, গত জুলাই থেকে সেপ্টেম্বর পর্যন্ত দেশটিতে ‘নজিরবিহীন’ বেসামরিক লোক নিহত অথবা আহত হয়েছেন।

দেশটিতে অস্থিতিশীলতার জন্য আইএস এবং তালেবানের মতো সরকারবিরোধী পক্ষকে দায়ী করে জাতিসংঘ বলছে, সরকার সমর্থক বাহিনীর কারণে হতাহতের সংখ্যা আশঙ্কাজনকভাবে বাড়ছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © deshnews24
Hosted By LOCAL IT