July 29, 2021, 5:30 am

বিল গেটসের বিরুদ্ধে এবার কর্মীদের অভিযোগ

বিল গেটসের বিরুদ্ধে এবার কর্মীদের অভিযোগ

মেলিন্ডার সঙ্গে ছাড়াছাড়ির পর মাইক্রোসফট প্রধান বিল গেটসের ব্যক্তিগত বিষয়গুলো মানুষের সামনে চলে আসে। এরপর শুরু হয় নানান কথা। এবার খোদ মাইক্রোসফটের সাবেক কর্মীরাই তার বিরুদ্ধে মুখ খুললো। তাদের কথায় ভিন্ন এক গেটসের চরিত্র জনসমক্ষে উঠে আসলো।একটি মার্কিন গণমাধ্যমে তার বিরুদ্ধে এ পর্যন্ত চার জন নারী অভিযোগ তুলেছেন। তারা বিভিন্ন সময়ে মাইক্রোসফটে চাকরি করেছেন। তাদের জানান, বিল গেটস একজন বেপরোয়া ও চড়া মেজাজের মানুষ। মাইক্রোসফটের একজন সাবেক নির্বাহী পদে চাকরি করা একজন নারী কর্মী জানান, তার সঙ্গে কোনো মিটিংয়ে অংশ নেয়া মানেই ছিল চিৎকার বা চেচামেচির সম্মুখীন হওয়া।

তাই আমি মিটিং যতটা সম্ভব এড়িয়ে চলার চেষ্টা করতাম।বিল গেটস প্রায়ই কর্মীদের অবজ্ঞা করে কথা বলতো। তিনি প্রায়ই কথা প্রসঙ্গে কর্মীদের বলতেন, “এ রকম বাজে আইডিয়ার কথা আমি আগে শুনিনি।” এই কথাটা তার একেবারে কমন কথায় পরিণত হয়ে গিয়েছিল। তিনি মাইক্রোসফটের সহ-প্রতিষ্ঠাতা পল অ্যালেনকেও একটা পর্যায়ে খাটো করে দেখতেন। তার অসুস্থ হওয়ার কারণে তিনি ততটা কর্মক্ষম ছিলেন না।পল অ্যালেন তার আত্মজীবনীমূলক বইয়েও এসব প্রসঙ্গ এনেছেন। তবে মাইক্রোসফটের কর্মীদের সঙ্গে খারাপ আচরণের ব্যাপারটি অস্বীকার করেছেন বিল গেটসের মুখপাত্র।২০০৯ থেকে ২০১৫ সাল পর্যন্ত মাইক্রোসফটের বোর্ড সদস্য ছিলেন মারিয়া ক্লায়ে। তিনি মার্কিন গণমাধ্যমকে জানান, মাইক্রোসফটের কিছু কিছু বিষয়ে উন্নয়নের জন্য তিনি বিল গেটসকে কিছু পরামর্শ দেন।

এটা শুনেই গেটস রেগে আগুন হয়ে জবাব দিলেন, “তুমি কি আমার প্রতিষ্ঠান ধ্বংস করতে চাও?”তবে মাইক্রোসফটের আরেক নির্বাহীর বক্তব্য ভিন্ন। তিনি বলেন, “গেটস মানুষটাই এমন। সবার সঙ্গে চেচামেচি করে। তবে তিনি নীতিবান। তার ব্যবস্থাপনা নীতি নিয়ে কারো প্রশ্ন থাকতে পারে, তবে তিনি সরল।”

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © deshnews24
Hosted By LOCAL IT