October 20, 2021, 10:29 pm

ঈদে আসছে রাফাতের ৪টি গান: আমি মৌলিক গান করি: রাফাত

ঈদে আসছে রাফাতের ৪টি গান: আমি মৌলিক গান করি: রাফাত

মনিরুল ইসলাম: শাহরিয়ার রাফাত। বাংলাদেশের সুফি ঘরানার এই প্রজন্মের শিল্পীদের মধ্যে শীর্ষস্থান দখল করে আছেন । বিনোদন সাংবাদিকরা তাকে আখ্যায়িত করেন ‘ বাংলার কৌলাশ’।

শুধু গান গেয়েই নয়, গানের সুর, সুরসংযোগ করছেন রাফাত। এখন তিনি সিনেমারও আবহ সঙ্গীতের কাজ করে যাচ্ছেন নিয়মিত। একজন শিল্পী হিসেবে ব্যস্ত থাকার পাশাপাশি শাহরিয়ার রাফাত নিজেকে একজন সঙ্গীত পরিচালক হিসেবেও প্রতিষ্ঠিত করতে যাচ্ছেন। ইতোমধ্যেই তিনি ২০ টিরও বেশি সিনেমার আবহ সঙ্গীতের কাজ শেষ করেছেন।

শাহরিয়ার রাফাত জানান আসন্ন ঈদে তার নিজস্ব ইউটিউব চ্যানেলে ‘শাহরিয়ার রাফাত অফিসিয়াল’-এ প্রকাশ পাবে অনুরূপ আইচের লেখা ও তার নিজের সুর সঙ্গীতে নতুন মৌলিক গান ‘আমার মন বলে তুমি আসবে’। এছাড়াও রাফাতের কষ্ঠে প্রকাশ পাবে ‘কী করে বুঝাবাে’ (গীতিকার মিরাজ মাহবুব) ও ‘রােদ পালানাে গল্প’, ‘শেষ অবলম্বন’ গীতিকার রেজাউল করিম)।

এই গানগুলােরও সুর সঙ্গীত করেছেন রাফাত নিজেই। আসবে ভিন্ন ইউটিউব চ্যানেলে। এছাড়াও তারই সুরে আসবে ইউটিউব চ্যানেলে ইউসুফের কণ্ঠে ‘কেন এলে’, নিপ বৃষ্টির কণ্ঠে ‘ইচ্ছে করে’ এবং শামসের কণ্ঠে ‘শুনেছি তুমি নাকী’ গান তিনটি ।

এবারের ঈদ নিয়ে ভীষণ উচ্ছসিত রাফাত। তিনি বলেন, বর্তমান সময়ে সঙ্গীতের যে জোয়ার চলছে সেই জোয়ার গা ভাসিয়ে গানের বেসিক ঠিক রেখে আমি আমার গানগুলাের সুর করেছি। বাংলা গানের নিজস্ব যে ধারা আছে সেই ধারায় থেকে আমি গানের সুর করি, গান গাই। তাতে শ্রোতা দর্শকের যে ভালােবাসা পাই আমি, তাতেই ধন্য আমি, পূর্ণ আমি। এই ভালােবাসা নিয়েই বাংলাদেশের শ্রোতা দর্শককে আগামীতেও ভালাে ভালাে গান উপহার দিয়ে যেতে চাই।

শাহরিয়ার রাফাতের কণ্ঠে আঁখি আলমগীরের সঙ্গে দ্বৈত গান ‘ শিরােনামে তুমি আমার ‘ এবং ফাতিমা তুয যাহরা ঐশীর সঙ্গে ‘চিটাগাংইয়া পােয়া নােয়াখাইল্যা মাইয়া’ গান দুটি সবচেয়ে বেশি জনপ্রিয়তা পেয়েছে।

তার প্রথম মৌলিক গান ছিলাে ২০১১ সালে ডেডলাইন থেকে প্রকাশিত তারই লেখা ও সুরে ‘আমাকে না লেখা চিঠি’ গানটি।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © deshnews24
Hosted By LOCAL IT