September 28, 2021, 7:33 am

বঙ্গমাতাকে নিয়ে গান গাইতে পারা সত্যিই সৌভাগ্যের – বন্দনা

বঙ্গমাতাকে নিয়ে গান গাইতে পারা সত্যিই সৌভাগ্যের – বন্দনা

মনিরুল ইসলাম ঃ বাংলাদেশ টেলিভিশনে আজ রবিবার সকাল ৯টায় প্রচারিত হয়েছে কণ্ঠশিল্পী বন্দনার গাওয়া ‘বঙ্গমাতা’ গানটি। আজ ৮ আগষ্ট বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিবের জন্মদিন।

এটি বাংলাদেশে বঙ্গমাতা ফজিলাতুন্নেছাকে নিয়ে প্রকাশিত প্রথম গান। এটি এ্যালবাম আকারে ২০১৮সালে রিলিজ হয়েছিল জি সিরিজের ব্যানারে।বাংলাদেশে ফজিলাতুন্নেছাকে নিয়ে এর আগে কোন গান গাওয়া হয়নি। প্রকাশিত হয়নি কোন গান জানালেন এ সময়ের কণ্ঠশিল্পী বন্দনা৷

তিনি জানান, সেদিক থেকে আমি অনেক ভাগ্যবান।এ্যালবামটির মোড়ক উন্মোচন হয়েছিল শিল্পকলা একাডেমিতে ২০১৮ সালে ফজিলাতুন্নেছা মুজিবের জন্মদিনে। গানটি লিখেছেন আসমা টগর, সুর ও সংগীত পরিচালনা করেছেন কিংবদন্তি সুরকার ও সংগীত পরিচালক সুজেয় শ্যাম।

বন্দনা বলেন, গানটি আমি এর আগে বিভিন্ন মঞ্চেও পরিবেশন করেছি।গানটি রিলিজ হওয়ার পর থেকেই অনেক ভাল রেসপন্স পেয়েছিলাম।এবার বিটিভিতে এই গানটি নির্বাচিত হয় এবং বঙ্গমাতা ফজিলাতুন্নেছার জন্মদিন উপলক্ষে বিশেষভাবে আজ প্রচারিত হয়েছে।

কণ্ঠশিল্পী বলেন, আজ রবিবার ৮ আগষ্ট আবারও অনেকের কাছ থেকেই এই গানটির প্রশংসা পেয়েছি।
নিভৃতচারিনী এই বঙ্গমাতার অজস্র অবদান ও সহযোগিতা ছিল জাতির জনক বঙ্গবন্ধুর জীবনে।

বন্দনা আবেগতাড়িত হয়ে বলেন, এমন একজন মহিয়সী নারীকে নিয়ে গান গাওয়া সত্যিই বড় সৌভাগ্যের! আমি কৃতজ্ঞতা জানাই কিংবদন্তি সুরকার ও সংগীত পরিচালক সুজেয় শ্যাম কাকুর কাছে যে তিনি আমাকে এই গানটি গাইবার জন্য নির্বাচন করেছিলেন।

তিনি আরও বলেন, ফজিলাতুন নেছা মুজিবের সুযোগ্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা সফলতার চুড়ান্তে, উন্নয়নের লক্ষ্যে এগিয়ে নিয়ে যাচ্ছেন আমাদের প্রিয় বাংলাদেশকে।

করোনা মহামাবিতে স্টেইজ কনসার্ট বন্ধ থাকলেও রেকর্ডিং,টেলিভিশন প্রোগ্রাম,অনলাইনে বিভিন্ন অনুসঠানে সংগীত পরিবেশনা সহ শিক্ষকতা নিয়ে ব্যস্ত রয়েছেন বন্দনা।

বন্দনা জানান, সম্প্রতি কিছু নতুন গানের প্রজেক্টে কাজ করছি।অপুদার (ক্লোজআপ) লেখা,সুর সংগীতে আমার একক ও ডুয়েট গানের কাজ চলছে।

এছাড়া ইউনিভার্সেল মেডিকেল কলেজ ও নার্সিং ইনস্টিটিউটে ফার্মাকোলজি বিষয়ে লেকচারার হিসেবে শিক্ষকতা করছেন কন্ঠশিল্পী বন্দনা।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © deshnews24
Hosted By LOCAL IT