October 20, 2021, 10:18 pm

রিহ্যাব নির্বাচনের মনোয়ন নিয়ে বিশৃঙ্খলা, শারীরিকভাবে লাঞ্ছিত মনোনয়ন প্রত্যাশীরা!

রিহ্যাব নির্বাচনের মনোয়ন নিয়ে বিশৃঙ্খলা, শারীরিকভাবে লাঞ্ছিত মনোনয়ন প্রত্যাশীরা!

ঢাকা: আসন্ন রিহ্যাব নির্বাচন (২০২১-২০২৩) এর মনোনয়নপত্র সংগ্রহ করার জন্য রিহ্যাব সচিবালয়ে পরিচালক পদপ্রার্থীরা গিয়ে মনোনয়নপত্র সংগ্রহ করতে পারেননি। বর্তমান সভাপতি আলমগীর শামসুল আলামিনের অনুসারীরা মনোনয়নপত্র সংগ্রহ করতে আসা সাধারণ সদস্যদের বাধা প্রধান করেন। এক পর্যায়ে মনোনয়ন প্রত্যাশীদের শারীরিকভাবে লাঞ্ছিত ও অপদস্থ করা হয়।

সোমবার (৪ অক্টোবর) বেলা ১২টায় ‘রিহ্যাব সচিবালয়’, ন্যাশনাল প্লাজা, ১/জি, বীর উত্তম সি আর দত্ত রোড (সোনারগাঁও রোড), কলাবাগান, ঢাকা হতে মনোনয়নপত্র সংগ্রহ করতে যায় রিহ্যাবের সাবেক নেতৃবৃন্দ ও সাধারণ সদস্যবৃন্দ।

সাধারণ সদস্যদের অধিকার ও নিরপেক্ষ নির্বাচন আদায়ের লক্ষ্যে গঠিত সংগঠন রিয়েল এস্টেট ফোরাম এর নেতৃবৃন্দ ও সদস্যগণ মনোনয়নপত্র সংগ্রহ করতে যায়। এ সময় রিহ্যাবের সাবেক সাধারণ সম্পাদক ও জাপান গার্ডেন সিটির ব্যবস্থাপনা পরিচালক মো. ওয়াহিদুজ্জামান, ইম্পেরিয়াল কনসালটেন্ট অ্যান্ড ডেভেলপমেন্ট লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ শামীম রেজা, ঐশী প্রপার্টিজ লি. এর চেয়ারম্যান আইয়ুব আলী, প্রিমিয়ার হাউজিং লি. এর ব্যবস্থাপনা পরিচালক মোবারক হোসেন, নগর ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট লি. এর ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জিনিয়ার একে সেলিম, আর এফ বিল্ডার্স লি. এর ব্যবস্থাপনা পরিচালক হাজী দেলোয়ার হোসেন, মো. জাফর আহমেদ, সাবেক পরিচালক এএফএম ওবায়দুল্লাহ, এবং ডমিনিয়ন প্রপার্টিজ লি. এর ব্যবস্থাপনা পরিচালক মো. লাবিব বিল্লাহ, এস এস আর এম ডেভেলপারস লি. এর ব্যবস্থাপনা পরিচালক কমান্ডার মোস্তফা শহীদ (অব.)।

উল্লেখিত সদস্যরা রিহ্যাবে বেলা ১১টা ৩০ মিনিটে মনোনয়নপত্র নিতে রিহ্যাব সচিবালয়ে প্রবেশ করতে চাচ্ছিলেন। এ সময় রিহ্যাবের সহ-সভাপতি কামাল মাহমুদ, ভাইস প্রেসিডেন্ট (ফিন্যান্স) প্রকৌশলী সোহেল রানা ও পরিচালক সেলিম রাজা পিন্টুসহ পূর্বে থেকে রিহ্যাব অফিসে থাকা অনেক বহিরাগত লোকজন বাধা প্রধান করেন।

এ সময় আনন্দ টিভির একজন রিপোর্টার আহত হয়। এক পর্যায়ে পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। অবশেষে রিহ্যাবের সাবেক সভাপতি নসরুল হামিদ বিপু সমস্যাটির সমাধান করবেন বলে রিহ্যাব কর্তৃপক্ষ সময় চেয়েছেন। পরবর্তীতে পুলিশের অনুরোধে মনোনয়ন-প্রত্যাশীরা মনোনয়নপত্র না নিয়ে চলে আসেন।

পরে রিহ্যাব কার্যালয়ের নিচে উপস্থিত সাংবাদিকদের উদ্দেশ্যে মনোনয়ন প্রত্যাশীরা তাদের বক্তব্য তুলে ধরেন।

এ প্রসঙ্গে রিহ্যাব সদস্য ডমিনিয়ন প্রপার্টিজ লি. এর ব্যবস্থাপনা পরিচালক মো. লাবিব বিল্লাহ বলেন, নির্বাচন বোর্ডের কেউ এখানে উপস্থিত নেই তাহলে কিভাবে একটা নির্বাচন সুষ্ঠ হয়?

ঐশী প্রপার্টিজ লি. এর চেয়ারম্যান আইয়ুব আলী উপস্থিত সাংবাদিকদের বলেন, এক যুগ ধরে এভাবে আমাদের মনোনয়ন বন্ধ করে সাধারণ সদস্যদের মনোনয়পত্র কিনতে দেয়া হয় না। এবার আমরা নির্বাচন চাই, তাই সবাই আজ ঐক্যবদ্ধ।

ল্যান্ডমার্কস ডেভেলপমেন্ট লি. এর ব্যবস্থাপনা পরিচালক আলিম উল্লাহ বলেন, আমার মনোনয়পত্র সংগ্রহের আবেদন ছিঁড়ে ফেলে রিহ্যাব কর্তৃপক্ষ ও বহিরাগতরা মিলে। এ বিষয়ে কলাবাগান থানায় সাধারণ ডায়েরী করা হয়েছে।

রিয়েল এস্টেট অ্যান্ড হাউজিং অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (রিহ্যাব) এর পরিচালনা পর্ষদ নির্বাচন (২০২১-২০২৩) তফসিল ঘোষণা করা হয়েছে। সে মোতাবেক সাধারণ সদস্যবৃন্দ নির্বাচনের প্রস্তুতি গ্রহণ করছে। ২ অক্টোবর থেকে ৭ অক্টোবর মনোনয়নপত্র বিতরণ ও ১০ নভেম্বর নির্বাচন হওয়ার কথা রয়েছে।

আবাসন শিল্পের সর্ববৃহৎ সংগঠন রিহ্যাবের নির্বাচনকে অবাধ সুষ্ঠু নিরপেক্ষ ও অংশগ্রহনমূলক করার জন্য রিয়েল এস্টেট ফোরাম নামে একটি সংগঠন তৈরি করে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © deshnews24
Hosted By LOCAL IT