May 18, 2022, 10:52 am

আইফোন মোছার কাপড় বিক্রি করছে অ্যাপল, দাম ১৯ ডলার

আইফোন মোছার কাপড় বিক্রি করছে অ্যাপল, দাম ১৯ ডলার

কিডনি না বেচে নাকি অ্যাপলের পণ্য কেনার জো নেই। নিদেনপক্ষে ব্যাংক থেকে ঋণ নিতে হয়। তবে মার্কিন প্রতিষ্ঠানটি এবার এমন একটি পণ্য বাজারে ছাড়ছে, গ্রাহক যেটি কিডনি না বেচেই কিনতে পারবেন। ধারকর্জ করতে হবে কি না, তা অবশ্য বলতে পারছি না।

অ্যাপলের তৈরি ডিভাইসের ডিসপ্লে মোছার জন্য মাইক্রোফাইবার সমৃদ্ধ ‘পলিশিং ক্লথ’ বাজারে ছেড়েছে গতকাল। সেটির দাম ১৯ ডলার। বাংলাদেশি মুদ্রায় যা ১ হাজার ৬২৭ টাকার মতো। এবং বাংলাদেশি ভাষায় সেটি ‘কাচ মোছার ত্যানা’।

অ্যাপলের গতকালের ‘আনলিশড’ নামের অনুষ্ঠানটির আয়োজন অবশ্য শুধু ত্যানা ‘আনলিশ’ করার জন্য নয়। বরং তৃতীয় প্রজন্মের এয়ারপডস দেখিয়েছে। সঙ্গে দেখিয়েছে উচ্চ কনফিগারেশনের ‘ম্যাকবুক প্রো’ সিরিজের দুটি ল্যাপটপ। ল্যাপটপ দুটিতেই আছে ডিসপ্লে (না বললে কি জানতেন?)। ডিসপ্লে থাকলে মাঝেমধ্যে সেটা পরিষ্কার করা জরুরি। এখন অ্যাপলের ল্যাপটপ তো আর পুরোনো জাঙ্গিয়া দিয়ে মোছা যায় না।

অ্যাপল সচরাচর তাদের ডিভাইসের ডিসপ্লে পরিষ্কার করার সময় সতর্কতা অবলম্বন করতে বলে। অ্যাপলের নতুন পরিষ্কারের কাপড়টি যেকোনো ডিভাইসে ব্যবহার করা যাবে বলে জানানো হয়েছে। সেটা আইফোন, আইপ্যাড, আইপড, ম্যাকবুক থেকে শুরু করে যেকোনো ডিভাইসের ডিসপ্লে।

পণ্যটির বিবরণের ঘরে লেখা রয়েছে, ‘নরম উপাদানে তৈরি পলিশিং ক্লথ, যা যেকোনো অ্যাপল ডিসপ্লে নিরাপদে এবং কার্যকরভাবে পরিষ্কার করে, এমনকি ন্যানো-টেক্সচার কাচও।’ এই ন্যানো-টেক্সচার কাচ পরিষ্কারের ব্যাপারটি এসেছে মূলত অ্যাপলের প্রো ডিসপ্লে এক্সডিআর মনিটরের জন্য।

সে যাহোক, আবারও বলছি, কিডনি না বেচে যদি অ্যাপলের কোনো পণ্য কিনতে চান, তো উপায় বাতলে দিলাম।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © deshnews24
Hosted By LOCAL IT