May 18, 2022, 10:31 am

বিশ্বে একদিনে ১০ হাজারের বেশি মৃত্যু

বিশ্বে একদিনে ১০ হাজারের বেশি মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক: বিশ্বে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় সংক্রমণ ও মৃত্যু দুটোই বেড়েছে। এসময়ে ১৯ লাখ ৫০৪ জন সংক্রমিত হওয়ার পাশাপাশি ভাইরাসটিতে মারা গেছেন ১০ হাজার ৫৫ জন। এ নিয়ে মহামারি শুরুর পর থেকে ভাইরাসটিতে মোট সংক্রমণ বেড়ে ৪১ কোটি ৫৭ লাখ ৭৮ হাজার ১৪৩ জন এবং মোট মৃত্যু বেড়ে ৫৮ লাখ ৫৫ হাজার ৭০৬ জনে দাঁড়িয়েছে।

বুধবার (১৬ ফেব্রুয়ারি) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা গেছে।

আগের ২৪ ঘণ্টায় ৭ হাজার ৫২১ জনের মৃত্যু এবং সংক্রমিত হয়েছিলেন ১৪ লাখ ৫১ হাজার ৯৩৩ জন।

এদিকে সবশেষ ২৪ ঘণ্টায় জার্মানিতে সর্বোচ্চ ১ লাখ ৭৭ হাজার ৫১৫ জন সংক্রমিত হয়েছেন। এসময়ে মারা গেছেন ২১৪ জন। এ নিয়ে দেশটিতে মোট সংক্রমিত ১ কোটি ২৬ লাখ ৯২ হাজার ৪২ জন এবং মোট মারা গেছেন ১ লাখ ২০ হাজার ৯২৪ জন।

দৈনিক সংক্রমণের দিক থেকে জার্মানির পরেই রয়েছে যথাক্রমে রাশিয়া, ফ্রান্স, ব্রাজিল, যুক্তরাষ্ট্র ও তুরস্কের মতো দেশগুলো। এরমধ্যে রাশিয়ায় গত ২৪ ঘণ্টায় ১ লাখ ৬৬ হাজার ৬৩১ জন সংক্রমিত হওয়ার পাশাপাশি ভাইরাসটিতে মারা গেছেন ৭০৪ জন। এ পর্যন্ত দেশটিতে মোট আক্রান্ত ১ কোটি ৪৪ লাখ ৮০ হাজার ৫৯৬ জন এবং মৃত্যু হয়েছে ৩ লাখ ৪১ হাজার ৬৩৫ জনের।

গত ২৪ ঘণ্টায় ফ্রান্সে ১ লাখ ৪২ হাজার ২৫৩ জনের সংক্রমিত এবং মৃত্যু হয়েছে ৩৯০ জনের। এ নিয়ে দেশটিতে মোট সংক্রমিত ২ কোটি ১৮ লাখ ৭৭ হাজার ৫৫৫ জন এবং মারা গেছেন ১ লাখ ৩৫ হাজার ৫৭৯ জন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © deshnews24
Hosted By LOCAL IT