মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ০৩:৩৯ পূর্বাহ্ন

মেসবাহ আহমেদের জন্মদিনের উপহার ”যন্ত্রণা”

রিপোটার:
  • আপডেট টাইম : বুধবার, ২৮ সেপ্টেম্বর, ২০২২
  • ২০৮ Time View

মনিরুল ইসলাম: প্রত্যেকটি মানুষের কাছে জন্মদিন একটি বিশেষ দিন। এ দিনটিকে ঘিরে থাকে নানা আয়োজন। কাল বৃহস্পতিবার ২৯ সেপ্টেম্বর বাংলাদেশের জনপ্রিয় গজলশিল্পী মেসবাহ আহমেদের জন্মদিন। দুই দশকের বেশি সময় ধরে ধ্রুপদি গান আর গজল গেয়ে শ্রোতাদেরকে মুগ্ধ করে রেখেছেন তিনি । সব শ্রেণির মানুষের কাছে গজলকে জনপ্রিয় করে তুলতে নিরন্তর কাজ করে চলেছেন মেজবাহ। দেশিয় সীমানা ছাড়িয়ে নিজেকে নিয়ে গিয়েছেন অনন্য উচ্চতায়। বাংলাদেশের গজলকে আন্তর্জাতিক পর্যায়ে পৌঁছে দিয়েছেন তিনি।

জন্মদিন উপলক্ষে গজলপ্রিয় ও গান পিপাসু শ্রোতাদের জন্য জন্মদিনের উপহার হিসেবে নতুন গান নিয়ে আসছেন সংগীতশিল্পী মেসবাহ আহমেদ।

মেসবাহ বলেন, আগামী ২৯ সেপ্টেম্বর আমার জন্মদিন। এ উপলক্ষেই নতুন গান উপহার দিচ্ছি। দর্শক-শ্রোতাদের ভালবাসার কথা মনে রেখেই নতুন গান রিলিজ করচ্ছি। জন্মদিনের আনুষঙ্গিকতা তো থাকবেই পারিবারিক ভাবে। তবে আমার সবচেয়ে বড় সারপ্রাইজ নতুন গান।

তিনি জানান, ‘আর দিওনা যন্ত্রণা’ শিরোনামের গানটির কথা লিখেছেন এনামূল কবির সুজন। সুর ও ভাবনায় মেসবাহ আহমেদ এবং সঙ্গীতায়োজন করেছেন প্রত্যয় খান। রূপকথা প্রোডাকশনের ব্যানারে গানটি প্রকাশিত হবে। পরবর্তীতে দোতারা নামে একটি আন্তর্জাতিক প্ল্যাটফর্মে গানটি অবমুক্ত করা হবে।

মেসবাহ আহমেদ বলেন, গানটি বেশ আবেগপ্রবণ। যারা একটু বুঝে গান শোনেন, তাদের কাছে এটি ভালো লাগবে আমার বিশ্বাস। আমি সব সময়ই একটু ভিন্ন আমেজের গান করে থাকি।

তিনি আরও বলেন, জন্মদিনের সঙ্গে গানের মূল বিষয়ের কোনো সম্পর্ক নেই। গানটি অনেকদিন ধরেই পাইপলাইনে আছে। জন্মদিনকে উপলক্ষ করেই গানটি মুক্তি দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এই গানে তার সাথে সরোদ বাজিয়েছেন আপন দুই বোন ইলহাম ফুলঝুরি খান ও ইসরা ফুলঝুরি খান, যাদের দাদা উপমহাদেশের প্রখ্যাত সঙ্গীতজ্ঞ ওস্তাদ ফুলঝুরি খান এবং বাবা বিশিষ্ট তবলাবাদক ওস্তাদ ইলিয়াস খান।

উপমহাদেশের বরেণ্য গজলশিল্পী জগজিৎ সিং ও দেশসেরা শাস্ত্রীয় সঙ্গীতজ্ঞ ওস্তাদ নিয়াজ মোহাম্মদ চৌধুরীর শিষ্য মেসবাহ আহমেদ। স্টেজ এবং টেলিভিশনে নিয়মিত গজল পরিবেশন করেন তিনি। বর্তমানে রেকর্ডিং নিয়ে ব্যস্ত আছেন এ গুণী শিল্পী।

Please Share This Post in Your Social Media

এই জাতীয় আরো খবর
© All rights reserved © 2022 deshnews24.com
Theme Customized By Max Speed Ltd.