সোমবার, ১৫ অগাস্ট ২০২২, ০৩:১৮ অপরাহ্ন

হবিগঞ্জে বন্যায় ক্ষতিগ্রস্ত দেড় হাজার পরিবার পাচ্ছে ১৫ কোটি টাকা

রিপোটার:
  • আপডেট টাইম : সোমবার, ১ আগস্ট, ২০২২
  • ৩৭ Time View

হবিগঞ্জ: হবিগঞ্জের সাতটি উপজেলায় বন্যায় ক্ষতিগ্রস্ত দেড় হাজার পরিবারের ঘর মেরামত, গৃহস্থালি উপকরণ ও শিক্ষা সামগ্রী ক্রয়সহ আনুষঙ্গিক ব্যয় মিটানোর জন্য সরকারের পক্ষ থেকে ১৫ কোটি টাকা বরাদ্দ দেওয়া হয়েছে।

সম্প্রতি প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিল থেকে হবিগঞ্জের জেলা প্রশাসককে এই বরাদ্দ দেওয়া হয়। পরে জেলা প্রশাসক সাতটি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে (ইউএনও) বরাদ্দ দিয়েছেন।

ইউনিয়নভিত্তিক অগ্রাধিকার তালিকা করে উপকারভোগী প্রতিটি পরিবারকে ১০ হাজার টাকা করে দেওয়া হচ্ছে। প্রধানমন্ত্রীর কার্যালয়ের নির্দেশনা অনুযায়ী ক্ষতিগ্রস্ত মানুষের বাড়ি বাড়ি গিয়ে ক্ষতিগ্রস্ত ঘরের পাশে দাঁড়িয়ে নগদ অর্থ বিতরণ করে এর ছবি সংরক্ষণ করতে হবে।

জেলা প্রশাসনের তথ্য অনুযায়ী হবিগঞ্জের লাখাই উপজেলায় ২৫০টি পরিবারকে ২৫ লাখ, আজমিরীগঞ্জে ৩০০ পরিবারকে ৩০ লাখ, নবীগঞ্জে ৩৫০ পরিবারে ৩৫ লাখ, বানিয়াচংয়ে ৪৫০ পরিবারে ৪৫ লাখ, মাধবপুর, হবিগঞ্জ সদর ও বাহুবল উপজেলায় ৫০টি করে ১৫০ পরিবারে ১৫ লাখ টাকা বরাদ্দ দেওয়া হয়েছে।

ইতোমধ্যে জেলার বানিয়াচং ও লাখাই উপজেলার বিভিন্ন স্থানে এ সহায়তা বিতরণের খবর পাওয়া গিয়েছে। সংসদ সদস্য মো. আবু জাহির ও জেলা প্রশাসক ইশরাত জাহান এ দুই উপজেলায় সহায়তা বিতরণ করেন।

Please Share This Post in Your Social Media

এই জাতীয় আরো খবর
© All rights reserved © 2022 deshnews24.com
Theme Customized By Max Speed Ltd.