January 24, 2021, 8:35 am

খুলনার গোলখালীতে হচ্ছে আধুনিক মানের পর্যটন কেন্দ্র

খুলনার গোলখালীতে হচ্ছে আধুনিক মানের পর্যটন কেন্দ্র

খুলনার কয়রা উপজেলার গোলখালীতে আধুনিকমানের পর্যটন কেন্দ্র গড়ে তোলা হচ্ছে। পর্যটন কেন্দ্রটি নির্মাণের জন্য সম্ভাব্য স্থান পরিদর্শন করেছেন খুলনা-৬ আসনের সংসদ সদস্য মো. আক্তারুজ্জামান বাবু এবং বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. মহিবুল হক।

শুক্রবার (৬ মার্চ) কয়রার দক্ষিণ বেদকাশী ইউনিয়নের গোলখালীতে পর্যটন কেন্দ্র গড়ে তোলার জন্য সম্ভাব্য স্থান শিংয়ের চরসহ কয়েকটি স্থান পরিদর্শন করেন তারা।

পরিদর্শনের সময় মো. আক্তারুজ্জামান বাবু বলেন, আমাদের ছোট্ট এ দেশে হয়ত কোনো সোনা, রূপা কিংবা হীরার খনি নেই। কিন্তু রয়েছে অনেক প্রাকৃতিক সৌন্দর্য ও ঐতিহাসিক নিদর্শন। তার মধ্যে সুন্দরবন অন্যতম। এই সুন্দরবনকে সঠিক রক্ষনাবেক্ষনের মাধ্যমে পৃথিবীর বুকে একটি অন্যতম পর্যটন কেন্দ্র হিসেবে গড়ে উঠতে পারে। পৃথিবীর অনেক দেশ স্বমহিমায় উন্নতির দিকে এগিয়ে যাচ্ছে শুধুমাত্র পর্যটন শিল্পকে কেন্দ্র করে। গোলখালীর সিংয়ের চরে পর্যটন কেন্দ্র স্থাপন করা হলে ৩ টি নদীর মোহনা এবং ৩ দিকে গভীর সুন্দরবন থাকায় পর্যটকদের আকর্ষণ করবে।

তিনি আরও বলেন, কয়রা গোলখালীতে সুন্দরবনকে ঘিরে পর্যটন কেন্দ্র নির্মাণ হলে আমাদের দেশের পর্যটন শিল্পকে আরও শক্তিশালী করতে সহয়ক হিসাবে কাজ করবে কয়রা পর্যটন কেন্দ্র। যা দেশের প্রবৃদ্ধিতে অবদান রাখবে এবং অনেক কর্মসংস্থান সৃষ্টি করবে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কল্যানে অচিরেই কয়রায় একটি পর্যটন নগরী হিসেবে পৃথিবীর বুকে আত্মপ্রকাশ করবে বলে তিনি সকলকে আশ্বস্ত করেন।

বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মহিবুল হক বলেন, পর্যটন সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্যে সরকার এরইমধ্যে কাজ শুরু করেছে। দেশি-বিদেশি বিশেষজ্ঞদের সমন্বয়ে একটি উচ্চ পর্যায়ের কমিটি মাস্টারপ্ল্যান কাজও শুরু করেছে।

স্থান পরিদর্শনের সময় তাদের সঙ্গে উপস্থিত ছিলেন কয়রা উপজেলা আওয়ামী লীগের সভাপতি জিএম মোহসিন রেজা, কয়রা উপজেলা চেয়ারম্যান এস এম শফিকুল ইসলাম, কয়রা নির্বাহী অফিসার শিমুল কুমার সাহা, সহকারী কমিশনার নুরে-ই আলম সিদ্দিকী, জেলা যুবলীগ সাংগঠনিক সম্পাদক জসিম উদ্দিন বাবু, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জাফর রানা, ইউপি চেয়ারম্যান সরদার নুরুল ইসলাম কোম্পানি, আব্দুল্লাহ আল মামুন লাভলু, প্রভাষক নজরুল ইসলাম, স্থানীয় জনপ্রতিনিধি, সাংবাদিক এবং দলীয় নেতাকর্মীরা।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © deshnews24
Hosted By LOCAL IT